Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উত্তরপ্রদেশে কৃষক হত্যার প্রতিবাদে প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ ও বিক্ষোভ

সম্প্রতি উত্তরপ্রদেশের লথিমপুরে কৃষক আন্দোলনে বিজেপি নেতার বর্বর আক্রমণ ও গুলি চালিয়ে কৃষক হত্যার প্রতিবাদে দেশব্যাপী ১৬ অক্টোবর 'প্রতিবাদ দিবস' পালিত হচ্ছে সংযুক্ত কিষান মোর্চার আহবানে। এই উপলক্ষে আজ তমলুক হাসপাতাল মোড…

 







 সম্প্রতি উত্তরপ্রদেশের লথিমপুরে কৃষক আন্দোলনে বিজেপি নেতার বর্বর আক্রমণ ও গুলি চালিয়ে কৃষক হত্যার প্রতিবাদে দেশব্যাপী ১৬ অক্টোবর 'প্রতিবাদ দিবস' পালিত হচ্ছে সংযুক্ত কিষান মোর্চার আহবানে। এই উপলক্ষে আজ তমলুক হাসপাতাল মোড়ে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে বৃষ্টি উপেক্ষা করে অল ইন্ডিয়া কিষান ক্ষেতমজদুর সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল সংগঠিত হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকাও দাহ করা হয়। এ আই কে কে এম এস-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য প্রবীর প্রধান, জেলা কমিটির সদস্য শিশির বেরা, সোমনাথ ভৌমিক, কার্তিক বেরা সহ অন্যান্যরা।

বিজ্ঞাপন



  প্রবীর প্রধান বলেন, গত এগারো মাস ধরে কর্পোরেট স্বার্থবাহী নয়াকৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতে হাজার হাজার মানুষ প্রতিবাদ আন্দোলন করছে। প্রায় ৬০০ কৃষক ইতিমধ্যে মারা গিয়েছেন। সরকার ভ্রুক্ষেপ করছে না। 

বিজ্ঞাপন




কৃষকদের দাবি না মেনে আন্দোলনের ওপর নানান আক্রমণ নিয়ে আসছে ক্ষমতাসীন বিজেপি সরকার। গত ৩রা অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের মিছিলের ওপর অমানবিক ভাবে গাড়ি চালিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আট জন কৃষককে হত্যা করে। তারই প্রতিবাদে এবং নয়া কৃষি আইন ও বিদ্যুৎ আইন বাতিলের দাবিতে আজ তমলুকের হাসপাতাল মোড়ে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে আমাদের সংগঠন 'অল ইন্ডিয়া কিষান খেতমজদুর সংগঠন' বিক্ষোভ মিছিল সংঘটিত করলাম এবং প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হলো। আগামী দিনে কৃষি আইন ও বিদ্যুৎ আইন বাতিল না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে আমাদের সংগঠনের উদ্যোগে।

No comments