Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূজার মুখেই সিবিআইয়ের জালে তৃণমূলের দাপুটে ১১ জন নেতা

সিবিআই এর জালে নন্দীগ্রামনের  ১১জন তৃণমুলের তাবড় নেতা ভোট পরবর্তী সন্ত্রাস এ নন্দীগ্রাম এর চিল্লগ্রাম এর বাসিন্দা বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনে গ্রেপ্তার আরও ৯ জন। সব মিলে গ্রেপ্তার ১১ জন। সারাদিন দফায় দফায় মিছিল অবরোধ , সিব…

 




সিবিআই এর জালে নন্দীগ্রামনের  ১১জন তৃণমুলের তাবড় নেতা ভোট পরবর্তী সন্ত্রাস এ নন্দীগ্রাম এর চিল্লগ্রাম এর বাসিন্দা বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনে গ্রেপ্তার আরও ৯ জন। সব মিলে গ্রেপ্তার ১১ জন। সারাদিন দফায় দফায় মিছিল অবরোধ , সিবিআই এবং তৃণমূল সদস্যদের মধ্যে টানটান উত্তেজনা  সূত্রের খবর গ্রেপ্তার তালিকার মধ্যে শাসক দলের দাপুটে নেতা ও কয়েকজন রয়েছেন। সেক সাহাউদ্দিন কেন্দামারি গ্রাম পঞ্চায়েত  প্রধানের স্বামী ,সেক বাইতুল ইসলাম নন্দীগ্রাম গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী ,সেক হাবিবুল মহম্মদপুর গ্রাম পঞ্চায়েত প্রধানপ্রত্যেককেই জিজ্ঞাসাবাদ এর জন্য হলদিয়া সিবিআই এর দপ্তরে ডেকে পাঠান হয়। সেখানে অসঙ্গতি পাওয়ায় গ্রেপ্তার করা হয়। কিছুক্ষণ পরেই হলদিয়া মহকুমা আদালতে তোলা হল।সন্ধ্যা হয়ে গেল এখনও হলদিয়া মহাকুমা আদালতের রায়দান প্রক্রিয়া সম্পন্ন হয়নি। 

প্রসঙ্গত, ভোট পরবর্তী সন্ত্রাস অগ্নিগর্ভ হয়ে ওঠে পূর্ব মেদিনীপুর। 2 রা মে র ফলাফল এর পর পরপর কয়েকদিন জেলার একাধিক জায়গায় চলে দুষ্কৃতী সন্ত্রাস। অভিযোগ ওঠে তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে।শিরোনামে আসে নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের কেন্দামারী, চিল্লগ্রাম, মহম্মদপুর,গোকুলনগর সহ একাধিক এলাকা। এই ভোট পরবর্তী সন্ত্রাস এ দেবব্রত মাইতি (৪৯) খুন হন। ৩ রা মে ওই বিভিন্ন এলাকার সাথে সাথে চিল্লগ্রামে বিজেপি কর্মীদের বাড়ি লক্ষ করে ব্যাপক হামলা চালানো হয়। ঘরবাড়ি ভাঙচুর এর পাশাপাশি ব্যাপক মারধর করা হয় বিজেপি কর্মীদের। আশঙ্কাজনক অবস্থায় বিজেপি কর্মী দেবব্রত মাইতি কে প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তমলুক জেলা হাসপাতালে ও পরে কোলকাতা  পাঠানো হয়। ১৩ মে তার মৃত্যু হয়। সন্ধ্যায় নিথর দেহ নন্দীগ্রাম পৌঁছালে রেয়াপাড়া তে মাল্যদান করেন শুভেন্দু। তার পরিবার পাসে থাকার কথা দিয়েছিল। এরপর মেমাসেই ভোট পরবর্তী সন্ত্রাস খতিয়ে দেখতে নন্দীগ্রাম এর একাধিক এলাকার পরিদর্শনে সাথে তার বাড়িতেও যান  রাজ্যপাল জগদীপ ধনকড়। পরে ভোট পরবর্তী সন্ত্রাস এ খুন-ধর্ষণ এর তদন্তভার পায় সিবিআইi। গত ৩১ শে আগস্ট থেকে লাগাতার নন্দীগ্রাম এ দেবব্রত খুনে তদন্ত করেন তারা। হলদিয়া সিপিটি গেস্ট হাউসে সিবিআই তলব করেছিলেন  নন্দীগ্রামের মানুষকে তদন্তে কথার অসঙ্গতিপূর্ণ দেখে  জনকে গ্রেফতার করে হলদিয়া মহকুমা আদালতে তোলেন।

No comments