Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রবল বর্ষণে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাটির বাড়ি

নিম্নচাপের জেরে বিপর্যস্ত রাজ্যবাসী। রীতিমত নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। রাজ্যের একাংশ এখনও জলের তলায়। নদীর জলস্তর বেড়ে যাওয়ায় ফলে বন্যা দেখা দিয়েছে। এর মধ্যে ফের নিম্নচাপ সৃষ্টি হয়েছে রাজ্যে।নিম্নচাপের পূর্ব মেদিনীপুর জ…

 




 


 নিম্নচাপের জেরে বিপর্যস্ত রাজ্যবাসী। রীতিমত নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। রাজ্যের একাংশ এখনও জলের তলায়। নদীর জলস্তর বেড়ে যাওয়ায় ফলে বন্যা দেখা দিয়েছে। এর মধ্যে ফের নিম্নচাপ সৃষ্টি হয়েছে রাজ্যে।নিম্নচাপের পূর্ব মেদিনীপুর জেলায় একাধিক এলাকায় তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে। অতি বৃষ্টিপাতের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাটির বাড়ি। বাড়ি চাপা পড়ে গুরুতর জখম হলেন এক মহিলা সহ গবাদিপশুও। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ৩ ব্লকের মারিশদা থানার দইসাই এলাকায়। গুরুতর জখম মহিলাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করা হয়েছে।জানা গিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে পূর্ব মেদিনীপুর জেলায় উপকূলবর্তী এলাকায় তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে। দুদিন ধরে তুমুল বৃষ্টিপাতের ফলে জেলায় একাধিক এলাকায় জলমগ্ন।  দুপুরে ১ টা লাগাত দইসাই বাসিন্দা শক্তিপদ সাহু মাটির বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। বাড়ির মধ্যে আটকে পড়ে শক্তিপদ স্ত্রী আরতী সাহু। চাপা পড়ে মাটির বাড়ির একাংশ।এরপর প্রতিবেশী ও স্থানীয় বাসিন্দারা ছুটে আসে কোন রকমের বধুকে উদ্ধার করে ও গবাদি পশুদের উদ্ধার করে। জখম বধুকে উদ্ধার করে স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করেন। এখন আশঙ্কাজনক অবস্থায় অরতীদেবী চিকিৎসাধীন রয়েছে।

কাঁথি ৩ ব্লকের পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্য কর্মাধক্ষ শ্যামল দাস বলেন, “গত তিনদিন ধরে অতিবৃষ্টির কারণে মাটির বাড়ি ভেঙে পড়ে এমন বিপত্তি। সরকারি সব রকমের সুযোগ-সুবিধা দেওয়া হবে।” এবিষয়ে কাঁথি ৩ ব্লকের বিডিও নেহাল আহমেদ বলেন, “ঘটনাটি খুবই দুঃখজনক। মাটির বাড়ি ভেঙে পড়ায় সরকারি ভাবে সমস্ত ত্রিপল ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। আগামী দিনেও সব রকমের সহযোগিতা করা হবে।”

বিজ্ঞাপন




No comments