Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আরও একটি নিম্নচাপ, ভাসবে একাধিক জেলা

নিম্নচাপের ফাঁড়া কাটিয়ে উঠতে পারছে না পশ্চিমবঙ্গ। উত্তর তেলেঙ্গানার উপর তৈরি হওয়া নিম্নচাপ এবং দক্ষিণা পূবালী বাতাসের জেরে যখন রাজ্যের একাধিক জেলা বৃষ্টিতে বৃষ্টিতে নাজেহাল, সেই সময় আবার নতুন করে বিপদ বার্তা দিল হাওয়া অফিস। …

 







 নিম্নচাপের ফাঁড়া কাটিয়ে উঠতে পারছে না পশ্চিমবঙ্গ। উত্তর তেলেঙ্গানার উপর তৈরি হওয়া নিম্নচাপ এবং দক্ষিণা পূবালী বাতাসের জেরে যখন রাজ্যের একাধিক জেলা বৃষ্টিতে বৃষ্টিতে নাজেহাল, সেই সময় আবার নতুন করে বিপদ বার্তা দিল হাওয়া অফিস। মধ্যপ্রদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের উপর নতুন করে একটি নিম্নচাপ ফুঁসছে। যে কারণে রাজ্য জুড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা মাথাচাড়া দিচ্ছে।

হাওয়া অফিসের তরফ থেকে আগেই পূর্বাভাসে জানিয়ে রাখা হয়েছিল, সোম, মঙ্গলবার থেকেই বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের জেলাগুলি ছাড়াও উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি বাড়বে বলে আগাম বার্তা দেওয়া হয়েছে। বুধবার উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি লক্ষ্য করা যাবে। অন্যদিকে এই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বীরভূম, মুর্শিদাবাদের মত জেলাগুলির ক্ষেত্রে।

ইতিমধ্যেই হাওয়া অফিসের তরফ থেকে পরিস্থিতির বিচারে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ক্ষেত্রে লাল, হলুদ, কমলা নানান সর্তকতা জারি করা হয়েছে। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে আগামী ২০ তারিখ পর্যন্ত এমন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই। বঙ্গোপসাগর থেকে প্রবাহিত দক্ষিণ পূবালী হাওয়ার জেরেই এই বৃষ্টিপাত চলবে।

১৯ তারিখ অর্থাৎ মঙ্গলবার হলুদ সর্তকতা জারি করা হয়েছে রাজ্যের কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার জন্য। এই সকল জায়গায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে ৭-১১ সেমি। এছাড়াও এদিন কমলা সর্তকতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার জন্য। এই সকল জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের (৭-২০ সেমি) সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন



No comments