Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সি বি আই হানা তৃণমূলের দলীয় কার্যালয়ে

বীরভূমের ইলামবাজারের তৃণমূলের দলীয় কার্যালয়ে হানা দিল সিবিআই। আর সেই ঘটনাকে কেন্দ্র করে  রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তোলে তৃণমূল।সোমবার রাত্রে সিবিআই এর তিন আধিকারিক হটাৎ বীরভূম জেলার ইলামবাজারে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে হ…

 






 বীরভূমের ইলামবাজারের তৃণমূলের দলীয় কার্যালয়ে হানা দিল সিবিআই। আর সেই ঘটনাকে কেন্দ্র করে  রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তোলে তৃণমূল।

সোমবার রাত্রে সিবিআই এর তিন আধিকারিক হটাৎ বীরভূম জেলার ইলামবাজারে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে হানা দেয়। সেখানে তারা প্রায় তিরিশ মিনিট ছিলেন বলেই জানা গেছে। তারা তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে সম্পাদককে একটি নোটিশ দিয়ে যান।

ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার তদন্তে এই প্রথম রাজ্যে তৃণমূল কংগ্রেসের কোন দলীয় কার্যালয়ে হানা দিল সিবিআই।

সূত্রের খবর, গত ২মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিন গোপালনগর গ্রামে গৌরব সরকার নামে এক বিজেপি কর্মীকে পিটিয়ে মারার অভিযোগ ওঠে। বিজেপি জেলা নেতৃত্ব অভিযোগ করে যে ফল বেরোবার পর বিজয় মিছিল থেকেই তৃনমূল কংগ্রেসের কর্মীরা রাস্তার উপর মৃত গৌরব সরকারের উপর চড়াও হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। যদিও শাসক দলের তরফে মদের ঠেকে ঝামেলার ঘটনাকে কেন্দ্র করে এই মৃত্যু বলে দাবি করা হয়।

কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্যে ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার তদন্তে নামে সিবিআই। বীরভূমের ইলামবাজার থানার গোপালনগর গ্রামের এই ঘটনার তদন্ত ভারও নেয় তারা। বেশ কয়েকদফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে মৃতের পরিবারের সদস্যদের ও অভিযুক্তদের।

এর পরই সোমবার হুগলির শেওড়াফুলি থেকে এক অভিযুক্ত দিলীপ মির্দ্ধা ওরফে ঘনা কে গ্রেফতার করে সিবিআই। ধৃতকে চার দিনের সিবিআই হেফাজতে পাঠায় বোলপুর আদালত।

এরপরই সোমবার রাত্রে ইলামবাজারের তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে হানা দেয় সিবিআইয়ের ওই দল।

ইলামবাজারের তৃণমূল কংগ্রেসের দলীয় দপ্তর সম্পাদক বাবর আলী জানান, "আমি ও ইয়াজুল হক মোল্লা বসেছিলাম। তখন সিবিআইয়ের তিনজন আসে। প্রায় ৩০ মিনিট কথা বলে। বেশ কয়েকটা ফোন নাম্বার আমাদের কাছ থেকে নিয়েছে। আর আমার হাতে একটা নোটিশ ধরিয়ে দিয়ে গেছে।"

তিনি জানান তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ফজলুর রহমান, ব্লক সাধারণ সম্পাদক দুলাল রায়, পঞ্চায়েত সমিতির সভাপতি রবি মুর্মু সহ পাঁচ জনের ফোন নাম্বার নিয়ে গেছে সিবিআই। সিবিআই বাবর আলীর ফোন নাম্বারও নিয়েছে।

পাশাপাশি নোটিশ দিয়ে ২০১৯ এর লোকসভা নির্বাচন এবং ২০২১ এর বিধানসভা নির্বাচনে গোপালনগর গ্রামে বুথ কমিটির সদস্যদের নাম ঠিকানা ও ফোন নাম্বার সহ ওই গ্রামের পঞ্চায়েত প্রধানের নাম ও বিস্তারিত তথ্য জানতে চেয়েছে তারা।

তৃণমূল কংগ্রেসের ইলামবাজার ব্লক সভাপতি ফজলুর রহমান অভিযোগ করেন, "এদিন পার্টি অফিসে সিবিআই এসেছিল। নোটিশ দিয়েছে। এটা যে রাজনৈতিক চক্রান্ত সেটা সবাই বুঝতে পেরেছে।"

No comments