Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রাজ্যের শিক্ষা রত্ন পাচ্ছেন পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়ার- ইন্দ্রানী

‌ ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস, এবারে পূর্ব মেদিনীপুর জেলার রাজ্যের শিক্ষা রত্ন পুরস্কার পাচ্ছেন হলদিয়া পৌরসভার অন্তর্গত দেভোগ পূর্ব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইন্দ্রানী প্রধান মন্ডল।
পুরস্কারের কথা জানিয়েছেন রাজ্যে কমিশন…

 






‌ ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস, এবারে পূর্ব মেদিনীপুর জেলার রাজ্যের শিক্ষা রত্ন পুরস্কার পাচ্ছেন হলদিয়া পৌরসভার অন্তর্গত দেভোগ পূর্ব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইন্দ্রানী প্রধান মন্ডল।


পুরস্কারের কথা জানিয়েছেন রাজ্যে কমিশনার অফ স্কুল এডুকেশন আনন্দ নারায়ন বিশ্বাস, ইতিমধ্যে চিঠি পাঠিয়েছেন শিক্ষিকাকে এবং জেলা স্কুল পরিদর্শক কে। এই খবরে খুশির হাওয়া জেলা শিক্ষা মহলে। স্কুলের পরিবেশ পরিছন্নতা কেবল বাহ্যিক বিষয় না।

পড়ুয়াদের অভ্যাসে আনার কাজ করছেন তিনি। প্লাস্টিক বর্জন ,চারা গাছ রোপন, খাওয়ার আগে ও  পরে হাত ধোয়ার বিভিন্ন অভ্যাস পড়ু য়াদের মধ্যে গড়ে তোলা ছিল ইন্দ্রানী দেবীর ছিল টার্গেট।

পঠন পাঠনের  পাশাপাশি নাচ-গান আবৃত্তি খেলাধুলার বিষয়ে ছাত্র-ছাত্রীদের তৈরি করার কাজে তিনি সহ শিক্ষক ও শিক্ষিকাদের নিয়ে নিরলস প্রয়াস চালিয়েছেন।

শৃঙ্খলা এবং তেজদ্দীপ্ত হতে ব্রতচারী প্রশিক্ষণ তার মধ্যে অন্যতম।পঠন  পাঠনের ব্যাপ্তি ঘটাতে হলদিয়া পৌরসভার অন্তর্গত দেভোগ পূর্ব প্রাথমিক বিদ্যালয় ডিজিটাল ক্লাস পড়ুয়াদের মগজে বিশেষ মাত্রা যোগ করেছে।

সেই সুবাদে তার স্কুল ২০১৭ সালের" নির্মল বিদ্যালয়" এবং ২০১৮ সালে "বেস্ট পারফর্মিং স্কুল" এবং ২০১৯ সালে শিশু মিত্র পুরস্কার অর্জন করেছে। সামগ্রিকভাবে এত কিছুর জন্য ইন্দ্রানী দেবী শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্তি ঘটেছে।তিনি বললেন এই পুরস্কারের সম্মান আনন্দ সতীর্থ শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে ভাগ করে নেব । এর পিছনে পড়ুয়া, অভিভাবক দের ও অবদান স্বীকার করতে হয়। সকলের চেষ্টায় স্কুলকে শৃংখল ও সুন্দর করে তুলতে পেরেছি বলেই এই সম্মান প্রাপ্তি আনন্দের বিষয়। বিষয়টি নিয়ে জেলাশাসক পূর্ণেন্দু মাঝি জানিয়েছিলেন এই শিক্ষারত্ন পুরস্কার জেলার অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের উদ্বুদ্ধ করবে।

আমরা গর্বিত, আনন্দিত ,অভিভূত, জেলা স্কুল পরিদর্শক মাধ্যমিক শুভাশীষ মিত্র জানিয়েছেন  শিক্ষা ক্ষেত্রে  এই সাফল্য উৎসাহ যোগাবে। পাশাপাশি জেলা প্রাথমিক শিক্ষা সংসদের স্থানীয় প্রতিনিধি রনজিত দাস শিক্ষারত্ন পাওয়ার জন্য শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষিকাকে। আগামী ৫ সেপ্টম্বর পূর্ব মেদিনীপুর জেলাশাসকের দপ্তরে শিক্ষিকার হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। ভার্চুয়াল সভার মধ্য দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সভার উদ্বোধন করবেন। এই খুশির খবর পেয়েে শুভেচ্ছা জানিয়েছেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যা ইন কাউন্সিলর (শিক্ষা দপ্তর) জয়ন্তী রায় (দণ্ডপাঠ)। শুভেচ্ছা জানিয়ে স্থানীয় কাউন্সিলর তথা হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর (স্বাস্থ্য দপ্তর) আজিজুল রহমান ।শুভেচ্ছাা জানিয়েছে ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাব জেলা গভর্নর সেেখ মজাফফর।

No comments