Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ডি.এম অফিস ঘেরাও করে ও বিক্ষোভ দেখালো বঞ্চিত ডি.এল.এড টেট উত্তীর্ণ

"পথে এবার নামো সাথী পথেই হবে দেখা" এমন স্লোগানকে পাথেয় করে ২০১৪ সালে প্রাথমিক টেট উত্তীর্ণ ,সমস্ত বঞ্চিত ডি,এল এড প্রার্থীদের শিক্ষক পদে নিয়োগের দাবিতে বিক্ষোভে সামিল হল তাঁরা। এদিন পূর্ব মেদিনীপুরের নিমতৌড়ির ডি.এম অ…

 




"পথে এবার নামো সাথী পথেই হবে দেখা" এমন স্লোগানকে পাথেয় করে ২০১৪ সালে প্রাথমিক টেট উত্তীর্ণ ,সমস্ত বঞ্চিত ডি,এল এড প্রার্থীদের শিক্ষক পদে নিয়োগের দাবিতে বিক্ষোভে সামিল হল তাঁরা। 

এদিন পূর্ব মেদিনীপুরের নিমতৌড়ির ডি.এম অফিসের মূল প্রবেশদ্বারে বিক্ষোভ দেখায় টেট ও ডি.এল.এড উত্তীর্ণ চাকুরি প্রার্থীরা।

তাঁরা তাঁদের একাধিক দাবি নিয়ে বিক্ষোভ দেখায় এদিন।

তাঁদের দাবি -

১)মুখ্যমন্ত্রী গত ১১ই নভেম্বর ২০২০ সালে নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে নিজে ঘোষণা করেছিলেন যে ২০১৪ সালে প্রাথমিক টেট পাস প্রশিক্ষিত পার্থী কুড়ি হাজার তার মধ্যে ১৬৫০০ জানুয়ারি মাসে নিয়োগ হবে এবং ২০ হাজার পার্থী ই চাকরি পাবে কিন্তু বাকি থাকা কিছু সংখ্যক পার্থী এখনো চরম অনিশ্চয়তার মধ্যে জীবন যাপন করছে। দীর্ঘ ৭ মাস পেরিয়ে গেলেও তারা বিভিন্ন দপ্তরে ঘুরে তাদের চাকরি কবে হবে সেটা আমরা জানতে পারিনি। এই পরিসর্হিতিতে আমরা চ্চরম হতাশা এবং অনিশ্চয়তার মধ্যে দিন কাটছে।

২) গত মার্চ মাসে হুগলী এর এক জনসভা থেকে মাননীয়া বলেছিলেন এই রাজ্যে ডবল ডবল চাকরি হবে,ছাত্র ছাত্রী ডবল ডবল মাস্টার পাবে।যে রাজ্যে স্বয়ং মুখ্যমন্ত্রী নির্বাচনী জনসভা থেকে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন সেই রাজ্যের টেট পাস প্রশিক্ষিত ডি এল এড পার্থী আজও চরম হতাশার মধ্যে দিন কাটাচ্ছে।কারণ ২০,০০০ প্রাইমারি টেট পাস পার্থী কে উনি চাকরি দেবেন এই কথা বললেও কবে দেবেন সেটা স্পষ্ট করে বলেন নি।এদিকে প্রার্থীদের বয়স প্রায় শেষ এর দিকে।তাই তাদেরমাধ্যে চরম হতাশার সঞ্চার হচ্ছে।

 ২০১৮ সালে বি এড দের প্রাইমারি যে সুযোগ দিলেও সেখানে স্পষ্ট করে কোথাও লেখা নেই যে ঠিক কোন পরিস্থিতিতে বি এড রাও প্রাথমিকে শিক্ষকতা করার সুযোগ পাবে।এবং আমরা সকলেই ncte ২০১৪ নতুন নিয়ম কার্যকর করার আগেই ডি এল এড প্রশিক্ষিত।এবং ১৬৫০০নিয়োগ ২০১৪সালে টেট পাস দের জন্য হয়েছে আর ২০১৪ সালের নোটিফিকেশন তথা কলকাতা গেজেট অনুযায়ী স্পষ্ট করেই বলা আছে যে প্রাইমারি যে ট্রেনিং মনে ২ বছরের ডি এল এড।তাই মাননিয়ার কাছে আমাদের অনুরোধ যে যেহেতু ২০১৮ ncte এর নিয়মের আগে আমরা ডি এল এড প্রশিক্ষিত হয়েছি এবং ২০১৪ টেট থেকে নিয়োগ তাই পূর্ণ প্রশিক্ষিত deprived ডি এল এড দের অবিলম্বে আসন্ন দুর্গা পূজার আগে নিয়োগ দিয়ে আমাদের বেকার যন্ত্রনা দূর করুন।

এমনই কিছু দাবি নিয়ে তাঁরা ডি,এম অফিসে বিক্ষোভ দেখায়।

No comments