Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৃণমূলের সঙ্গে সিপিএমের জোট

আবার তৃণমূলের কাছে আসার ইঙ্গিত সংবাদমাধ্যমকে দেওয়া বর্ষীয়ান সিপিএম নেতা বিমান বসুর বক্তব্যে। তৃণমূলের বিজেপি বিরোধী নীতিতে সিপিএমের অবস্থান আরেকবার প্রাঞ্জল করে বিমান বসু জানান, কাশ্মীর থেকে কন্যাকুমারিকা - ভারতের সর্বত্র বিজেপির…

 




আবার তৃণমূলের কাছে আসার ইঙ্গিত সংবাদমাধ্যমকে দেওয়া বর্ষীয়ান সিপিএম নেতা বিমান বসুর বক্তব্যে। তৃণমূলের বিজেপি বিরোধী নীতিতে সিপিএমের অবস্থান আরেকবার প্রাঞ্জল করে বিমান বসু জানান, কাশ্মীর থেকে কন্যাকুমারিকা - ভারতের সর্বত্র বিজেপির বিরুদ্ধে যারা লড়াই করবে তাদের সঙ্গে সিপিএম আছে।তবে পশ্চিমবঙ্গে বিষয়টি অন্য।মধ্যমগ্রাম চিত্ত বসু মঞ্চে ইন্ডিয়ান সেকুলার ফন্টএর থেকে এক  রক্তদান শিবিরে এসে এমনটাই জানালেন বিমান বসু।অর্থাৎ কেন্দ্রে তৃণমূলের সঙ্গে সহাবস্থান ও রাজ্যে তৃণমূল বিরোধিতার সুর আবার বিমান বসুর গলায়। কিন্তু একইসাথে রাজ্যেও সিপিএম যে তৃণমূলের কট্টর বিরোধিতায় নেই তা এদিন প্রকাশ পেয়েছে বিমান বসুর সংবাদ মাধ্যমকে দেওয়া বক্তব্যে। তৃণমূল সরকারের সরকারী প্রকল্পকে দরকারে হেল্প ডেস্কের মাধ্যমে জন পরিষেবা দেওয়ার বিষয়ে সিপিএম যে পিছপা থাকবে না তা পরিষ্কার জানান বিমান বসু। বিভিন্ন জেলায় সিপিএম নেতা কর্মীদের ইতিমধ্যেই লক্ষীর ভান্ডার প্রকল্পর ফর্ম ফিলাপ করতে দেখা যাচ্ছে এবং বিমান বসুর মত প্রথম সারির নেতা বিষয়টি প্রকাশ্যে সমর্থন করছেন।এতদ্বারা তৃণমূল ও সিপিএম রাজ্যেও রাজনৈতিকভাবে আরো কাছে আসছে -এমনটা যে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন তাকে আরো উসকে দিয়েছেন বিমান বসু। সিপিএম তৃণমূল সখ্যতা নিয়ে বিজেপির ব্যঙ্গকে নস্যাৎ করতে বিমান বসু মধ্যমগ্রামে বিজেপি নেতাদের আক্রমণের সুরে  এ প্রসঙ্গে বিজেপির বক্তব্যকে গুরুত্ব না দেওয়ার উল্লেখ করেন । কয়লা কাণ্ডে অভিষেক বন্দোপাধ্যায় ও রুচিরা বন্দোপাধ্যায় কে তলব নিয়েও সংযত মন্তব্য করে কার্যত তৃণমূল শীর্ষ নেতা  প্রসঙ্গে বিতর্কে থেকে দূরেই থাকেন বিমান বসু।

"বিশ্বের বুকে গড়ব রঙমহল সৃষ্টির নব মন্ত্রে মোরা করব দিনবদল "এই অঙ্গীকার কে সামনে রেখে শনিবার মধ্যমগ্রাম ইন্ডিয়ান সেকুলার ফন্ট এর পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত হন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু ও নওয়াজ সিদ্দিকী ও অন্যান্য নেতৃবৃন্দরা।

No comments