Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মাধ্যমিকে সবাই পাশ, প্রথম ৭৯ জন, মান রাখল হলদিয়া পৌর পাঠ ভবন

চলতি বছর করোনাকালে হয়নি মাধ্যমিক পরীক্ষা। তবে নবম শ্রেণির পরীক্ষার ফলাফল এবং দশম শ্রেণীর অন্তর্বর্তী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করলো।
ফলাফল প্রকাশের সাথে সাথেই দেখা যায় মাধ…

 







চলতি বছর করোনাকালে হয়নি মাধ্যমিক পরীক্ষা। তবে নবম শ্রেণির পরীক্ষার ফলাফল এবং দশম শ্রেণীর অন্তর্বর্তী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করলো।


ফলাফল প্রকাশের সাথে সাথেই দেখা যায় মাধ্যমিক পরীক্ষায় পাসের হার ১০০%। যা ঐতিহাসিক ফলাফল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। পরীক্ষা না দিয়েই এমন ফলাফলে সর্বকালীন রেকর্ড তৈরি হলো রাজ্যে। এই সংখ্যাটা গত বছর ছিল ৮৬.৩৪ শতাংশ। অর্থাৎ এক বছরে এক লাফে পাশের হার পৌঁছালো ১০০ শতাংশে।


অন্যদিকে যে নম্বরটি সর্বোচ্চ নম্বর হিসেবে ধরে নেওয়া হয়েছে অর্থাৎ ৬৯৭, সেই নম্বর পেয়েছেন রাজ্যের ৭৯ জন পড়ুয়া। এই সংখ্যাটাও সর্বকালের রেকর্ড। অর্থাৎ সম্ভাব্য প্রথমের তালিকায় রাজ্যে এই প্রথম ৭৯ জন পড়ুয়া। এখানেই শেষ নয়, এর পাশাপাশি রয়েছে প্রথম বিভাগে পাস করা পড়ুয়াদের তালিকাতেও রেকর্ড।


সাংবাদিক বৈঠকের পরে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে যে ব্রোশিওর প্রকাশ করা হয়েছিল সেই ব্রোশিওরের তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, চলতি বছর মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে পাস করেছেন ৯০% পড়ুয়া। তবে বাকি ১০% পড়ুয়াদের মধ্যে কারা কোন বিভাগে পাস করেছেন তা জানা যায়নি।

প্রসঙ্গত, চলতি বছর মাধ্যমিক পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ৭৯ হাজার। সংখ্যার নিরিখে এটাও রেকর্ড। পাশাপাশি এই সংখ্যার মধ্যে ছাত্রদের তুলনায় ছাত্রীদের সংখ্যা অন্ততপক্ষে লক্ষ বেশি ছিল। মোট পরীক্ষার্থীদের মধ্যে ৪ লক্ষ ৬৫ হাজার ৮৫০ জন ছাত্র এবং ৬ লক্ষ ১৩ হাজার ৮৪৯ জন ছাত্রী। হলদিয়ার পৌর পাঠভবন স্কুলের সায়ন্তনী সাহু ৬৯৭ পেয়েছে মাধ্যমিকে। তার বাড়ি পুরসভার সিটিসেন্টার সংলগ্ন সুকান্ত নগর এলাকায় আরও দুই ছাত্র ৬৯৬ পেয়েছে মাধ্যমিকে। একজন সাগ্নিক রায়, অন্যজন সুমন নন্দ। তাদের বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানালেন  হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল এবং চেয়ারম্যান ইন কাউন্সিলর বিকাশ জানা, জয়ন্তি রায় দণ্ডপাট এবং কাউন্সিলার সঞ্জীব পট্টনায়েক প্রমূখ।

No comments