Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এগরা ব্লকে অবস্থান বিক্ষোভ

পূর্ব মেদিনীপুরে এগরা ২ ব্লকে একাধিক দাবিদাওয়া নিয়ে অবস্থান কর্মসূচী পালিত হয়। তবে কোভিড - ১৯ এর কথা মাথায় রেখে ,কোভিড বিধি মেনে এগরা ২ ব্লকের বালিঘাই বিবেকানন্দ গ্রাম পঞ্চায়েতের অন্তর্ভুক্ত এলাকাগুলিতে সরকারী গাছ কাটার অনুম…

 






পূর্ব মেদিনীপুরে এগরা ২ ব্লকে একাধিক দাবিদাওয়া নিয়ে অবস্থান কর্মসূচী পালিত হয়। তবে কোভিড - ১৯ এর কথা মাথায় রেখে ,কোভিড বিধি মেনে এগরা ২ ব্লকের বালিঘাই বিবেকানন্দ গ্রাম পঞ্চায়েতের অন্তর্ভুক্ত এলাকাগুলিতে সরকারী গাছ কাটার অনুমতি দীর্ঘ দিন না দেওয়া ,ভূমিহীনদের পাট্টা প্রদান না করা ,পঞ্চায়েত সমিতির দুই প্রতিনিধিকে এযাবত কোন প্রকার কাজ না দেওয়া, রাস্তাঘাট প্রচুর পরিমানে খারাপ থাকা সত্ত্বেও কাজের সহযোগীতা না করা ,এবং পঞ্চায়েতে প্রশাসনিক কাজে বিডিওর পক্ষপাতিত্ব করা হয় তা দ্রুত বন্ধ করতে হবে। এমন একাধিক দাবিদাওয়া নিয়ে এগরার বালিঘাই ২ নং ব্লকে সমষ্টি উন্নয়ন আধিকারীক অফিসের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচী করা হয় বিবেকানন্দ গ্রামপঞ্চায়েত প্রধানের পক্ষ থেকে।

তবে ওই ব্লকের বিডিও পাশে থেকে তাঁদের দাবি বিবেচনা করে দেখার আশ্বাস দিলে তাঁরপর অবস্থান বিক্ষোভ কর্মসূচী ওঠে। বিবেকানন্দ গ্রাম পঞ্চায়েত প্রধান রাজানারায়ন মান্নার নেতৃত্বে এই অবস্থান কর্মসূচী পালিত হয়।

অবস্থান বিক্ষোভকারী গ্রাম প্রধান রাজনারায়ন মান্না বলেন বিগত প্রধানের আমলে অনুমোদন থাকা সত্ত্বেও গাছ কাটা হয়নি দ্বিতীয়বার আমি প্রধান হওয়ার পর অনুমোদন নিয়েপঞ্চায়েত সমিতির রেজুলেশনের জন্য লিখিত দিয়েছিলাম ,বার বার অনুমোদনের জন্য পেয়ার করেও পঞ্চায়েত সমিতি থেকে জানায় গাছগুলো তাঁদের অধীনে ,কিন্তু তাঁর কোনো প্রমান তাঁরা দেখাতে পারেনি, যা আমাদের পঁচিশ থেকে ত্রিশ লক্ষ্য টাকার গাছ বিক্রি হওয়ার কথা। পাশাপাশি আরও অন্যান্য একাধিক দাবি নিয়ে প্রধান প্রতিকি  বিক্ষোভ দেখায়। 

কিন্তু এ বিষয়ে এগরা ২ ব্লকের বিডিও কৌশিষ রায় বলেন যে গাছগুলো লাগানোর কথা বলছেন তবে ওনারা সে গাছ লাগায়নি, তাই অকারনে গাছ কাটার পারমিশন আমি দিতে পারব না। এবং বনদপ্তরের কাছ থেকেও কোনো লিখিত ভাবে কপি আমার কাছে এখনও পর্যন্ত আসেনি,তাই গাছ কাটার কথা ভিত্তিহীন বলে মনে করি। পাশাপাশি আটটি গ্রাম পঞ্চায়েতের মধ্যে একটি গ্রাম পঞ্চায়েতের সমস্যা নিয়ে অভিযোগ করছেন , তাই অন্যায় কাজ কে আটকে যেখানে অনৈতিক কাজ হবে, সেখানে প্রশাসনিক ক্ষেত্রে অবশ্যই হস্তক্ষেপ করতে হবে আমাদের। প্রশাসনিক নিয়মনীতি মেনেই আমি কাজ করছি, তাই রাজনৈতিকের কথা উঠলে অন্যের মিথ্যা অভিযোগ আমি মেনে নেব না। উনি ত্রিস্তরিয় পঞ্চায়েত ব্যবস্থা থেকে উনি মানছেন না কিছু , নিজের মতো করে কাজ করছেন , উনার বিরুদ্ধে অনেক অভিযোগও রয়েছে ওনার গ্রাম পঞ্চায়েত থেকে, তাই কোনো প্রকার অন্যায়ের কাছে মাথা নত করব না,এমনটাই জানালেন বিডিও।

No comments