Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোভিড সংক্রান্ত সহায়তা কেন্দ্রের উদ্বোধন:

কাজলা জনকল্যাণ সমিতির উদ্যোগে এবং আন্তর্জাতিক স্তরে স্বেচ্ছাসেবী সংস্থা জার্মান ডক্টরস, কাচ্চি সড়ক ও গুঞ্জ-এর সহযোগিতায় এবং দেশপ্রাণ গ্রামীণ হাসপাতালের বিশেষ সহায়তায়  কাজলা জনকল্যাণ সমিতিতে কোভিড  সহায়তা কেন্দ্রের উদ্বোধন হল…

 





কাজলা জনকল্যাণ সমিতির উদ্যোগে এবং আন্তর্জাতিক স্তরে স্বেচ্ছাসেবী সংস্থা জার্মান ডক্টরস, কাচ্চি সড়ক ও গুঞ্জ-এর সহযোগিতায় এবং দেশপ্রাণ গ্রামীণ হাসপাতালের বিশেষ সহায়তায়  কাজলা জনকল্যাণ সমিতিতে কোভিড  সহায়তা কেন্দ্রের উদ্বোধন হলো। এই সহায়তা কেন্দ্র থেকে কোভিড আক্রান্ত ও কোভিডের লক্ষণ আছে এমন রোগী যারা হোম আইসোলেশনে আছেন তাদের জন্য ডাক্তারী পরামর্শ, আপদকালীন ঔষধ, থার্মাল স্ক্যানিং, এ্যাম্বুলেন্স পরিষেবা, অক্সিজেন পরিষেবার ব্যবস্থা থাকবে।  কোভিড কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাঁথি মহকুমা হাসপাতালে সুপারিনটেনডেন্ট ডা: রজত কুমার পাল ও বসন্তিয়া স্বাস্থ্য কেন্দ্রের অধিকর্তা ডা: পার্থপ্রতিম পাত্র, দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি শ্রী তরুণ কুমার জানা, কাজলা জনকল্যাণ সমিতির সহ-সভাপতি জনাব আকবর আলি খান,কোষাধ্যক্ষ প্রণয় কুমার পাল প্রমূখ।

কাঁথি মহকুমা হাসপাতালে সুপারিনটেনডেন্ট ডা: রজত কুমার পাল তার বক্তব্যে বলেন কাজলা জনকল্যাণ সমিতি এই ধরনের কাজে খুবই প্রশংসাযোগ্য। বিশেষত যখন করোনার তৃতীয় ঢেউ আগামী দিনে আসছে, শিশুরা সংক্রমণ হওয়ার সম্ভাবনা সেখানে বেশি সে ক্ষেত্রে সমাজকে ভীষণ ভাবে সাহায্য করবে এবং আমি আশা করি এই উদ্যোগ পাথেয় হয়ে দাঁড়াবে। আগামী দিনে সবাই একই ধরনের উদ্যোগে উদ্যোগী হতে হবে। দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহসভাপতি সেই তরুণ কুমার জানা তার বক্তব্যে বলেন দেশপ্রাণ ব্লক এর অন্তর্গত ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠন ও কাজলা জনকল্যাণ সমিতি শুধু আমাদের এই জেলায় নয় রাজ্যের বিভিন্ন জেলায় বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে চলেছে। এই যে তৃতীয় ঢেউ আসছে সে কারণেই এখানেই  কোভিদ রোগীদের যাতে করে বাড়িতে থেকে চিকিৎসার ব্যবস্থা করা যায় তাদের অক্সিজেন মাপা এবং দৈনন্দিন কাঁথি মহকুমা হাসপাতালে সুপার ও ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে আধিকারিক সকলকে নিয়ে এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করা, যারা প্রতিনিয়ত বাড়িতে যাবেন করোনা রোগীদের চিহ্নিত করা হয়, বাড়ি থেকে ট্রিটমেন্ট এবং সমস্ত রকম ব্যবস্থা অক্সিমিটার থেকে শুরু করে থার্মাল স্ক্যানার, আপদকালীন ঔষধ, অক্সিজেন কনসেন্ট্রেটর, ডাক্তারী পরামর্শ, এ্যাম্বুলেন্স পরিষেবা ইত্যাদি। অভিজ্ঞ ও রেজিস্টার্ড ডাক্তারদের পরামর্শ অনুযায়ী যে সমস্ত রোগীর অক্সিজেনের প্রয়োজন হবে তাদের বাড়িতে অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠানোর ব্যবস্থা করা হবে। এছাড়া যাদের হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন আছে তাদের, এ্যাম্বুলেন্সের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে। এছাড়া এখানে বয়স্ক লোকেদের করোনা টেস্ট করার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা থাকবে অবশ্যই যারা অত্যন্ত গরীব তাদের জন্য- এই কাজগুলি কাজলা জনকল্যাণ সমিতি করবেন। আমাদের ব্লকের প্রতিষ্ঠান গর্বের প্রতিষ্ঠান আমি পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি হিসেবে আমরা গর্বিত এই প্রতিষ্ঠানকে নিয়ে এবং অনেক মানুষের উপকার হবে অনেক মুমূর্ষ রোগীর পাশে দাঁড়িয়ে তাদেরকে পরিষেবা দেওয়ার ক্ষেত্রে। এই প্রতিষ্ঠান যে আজকে উদ্যোগ নিলেন সেটাতে আমরা সত্যিই খুশি। আমরা অভিনন্দন জানাই এই প্রতিষ্ঠানকে তারা আগামী দিনে মানুষের পাশে নিজেকে নিয়োজিত করে।

No comments