Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের মাসিক পত্রিকা "সুপ্রভাত"এর প্রচ্ছদ প্রকাশ

নারায়ণ দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের মাসিক পত্রিকা সুপ্রভাতের গত ফেব্রুয়ারি,2021 হইতে 2021 পর্যন্ত পাঁচটি সংখ্যার প্রচ্ছদ প্রকাশ ও অভিভাবক ও এলাকাবাসী ও প্রাক্তন ছাত্রছাত্রীদের প্রচ্ছদ এর কপি উপহার প্রদান। নারান্দা নিউ প্রাথমিক …

 




  

 নারায়ণ দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের মাসিক পত্রিকা সুপ্রভাতের গত ফেব্রুয়ারি,2021 হইতে 2021 পর্যন্ত পাঁচটি সংখ্যার প্রচ্ছদ প্রকাশ ও অভিভাবক ও এলাকাবাসী ও প্রাক্তন ছাত্রছাত্রীদের প্রচ্ছদ এর কপি উপহার প্রদান।

 নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ে গত 11 ই মে 2016 হতে  শিক্ষিকা শ্রীমতি দুর্গারানী দে র তার লেখা গণিত ও পরিবেশ বিষয়ক আনন্দময় ছড়া মহাপুরুষদের উদ্দেশ্যে লেখা ও শিক্ষামূলক অন্যান্য লেখা ও ছাত্র-ছাত্রীদের ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অংকন ও কিছু লেখা দিয়ে প্রকাশিত হয়ে চলেছে শিক্ষামূলক বিদ্যালয়ের মাসিক পত্রিকা সুপ্রভাত। সূচনা লগ্নে প্রথম নয় মাস দেয়াল পত্রিকা হিসেবে প্রকাশ হয়েছিল। তারপর গত মে 2017 হতে পত্রিকাগুলি কে পত্রিকা হিসাবে প্রকাশ হয়ে আসছে। 9 মাসের পুরানো পত্রিকাগুলি কেউ শিক্ষিকা পুস্তকাকারে পত্রিকার আকারে প্রকাশ করে নিয়েছেন। শিক্ষিকার নিরবিচ্ছিন্ন কর্মের মধ্যেও এই সুপ্রভাত মাসিক পত্রিকা কে  শিক্ষিকাকে বিগত পাঁচ বছর ধরে প্রকাশ করে আসছেন। বিশ্ব পরিবেশ দিবসের দিন অভিভাবক অভিভাবিকা এলাকাবাসীর প্রাক্তন ছাত্রছাত্রী বৃন্দ এবং উপস্থিত বিদ্যালয়ের দুইটি বিজ্ঞান ক্লাব বিক্রম সারাভাই সাইন্স টেকনিশিয়ান সেন্টার এবং  সরকারের বিজ্ঞান প্রসার দপ্তর এর সুচেতনা সায়েন্স ক্লাবের কিছু সদস্যদের লইয়া ফেব্রুয়ারি 2021 হইতে জুন 2021 পর্যন্ত এই পাঁচটি সংখ্যার প্রচ্ছদ আনন্দময় পরিবেশের মধ্য দিয়ে প্রকাশ করেন। উপস্থিত সকলকে শিক্ষিকা এই প্রচ্ছদের কপি উপহার প্রদান করেন। বিগত এক বছরের অধিক লকডাউন পরিস্থিতির মধ্যে শিক্ষিকার লেখনি ছাত্র-ছাত্রীদের অংকন ও প্রচ্ছদ নিয়ে গ্রথিত হয়ে চলেছে নিরবিচ্ছিন্ন ভাবে এই মাসিক পত্রিকা। অভিভাবক অভিভাবিকা দের নিজের সন্তানদের এই প্রচ্ছদ প্রদান করার জন্য অনুরোধ করেন। এই পত্রিকা বিদ্যালয়ের গর্ব,যা শিক্ষিকা গত পাঁচ বছর ধরে হৃদয়ের আনন্দ দিয়ে প্রকাশ করে আসছেন।

No comments