Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রেসক্লাব, কলকাতা প্রবীণ সাংবাদিক ও ক্লাবের অতীত সভাপতি এবং সেক্রেটারি কমল ভট্টাচার্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন

শোক বার্তা                               9 মে 2021 কলকাতা প্রেসক্লাব প্রবীণ সাংবাদিক ও ক্লাবের প্রাক্তন সভাপতি ও সেক্রেটারি * কমল ভট্টাচার্য্য * এর আজকের দুর্ঘটনা ও আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, যিনি আজ সকালে কলকাতায় …

 




শোক বার্তা

                               9 মে 2021

 কলকাতা প্রেসক্লাব প্রবীণ সাংবাদিক ও ক্লাবের প্রাক্তন সভাপতি ও সেক্রেটারি * কমল ভট্টাচার্য্য * এর আজকের দুর্ঘটনা ও আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, যিনি আজ সকালে কলকাতায় তাঁর বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (অর্থাৎ, ৯ মে ২০২১)।  তাঁর বয়স ৭৬ বছর।  আজ সকালে শ্বাসকষ্টের পরে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল।  তিনি তাঁর স্ত্রী ও কন্যা রয়েছেন।

 কমল ভট্টাচার্য শুরু থেকেই সংবাদ প্রতীদিন পত্রিকায় কাজ করেছিলেন এবং এটি নয়াদিল্লিতে এর ব্যুরো চিফ এবং কলকাতায় চিফ রিপোর্টার ছিলেন।  এর আগে তিনি যুগান্তর এবং অমৃতা বাজার পত্রিকায় দুই দশকেরও বেশি সময় ধরে দায়িত্ব পালন করেছেন।  তিনি শিক্ষার সাথে সম্পর্কিত বিষয়গুলি কভার করেছিলেন এবং একজন খ্যাতিমান রাজনৈতিক সংবাদদাতা ছিলেন।  তিনি মৃত্যুর আগ পর্যন্ত উপদেষ্টা ক্ষমতাতে অনেক মিডিয়া সংস্থার সাথেও যুক্ত ছিলেন।  তিনি প্রায় অর্ধ শতাব্দী জুড়ে জাতীয় এবং রাজ্য পর্যায়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক অগ্রগতি coveredেকে রেখেছিলেন।  তিনি ভারতের বহু প্রধানমন্ত্রীর সাথে তাদের বহু বিদেশ সফরে এসেছিলেন।

 কমল ভট্টাচার্য্য কলকাতা প্রেসক্লাবের সভাপতি ও সেক্রেটারি হিসাবে নির্বাচিত হয়েছিলেন এবং বিভিন্ন সামর্থ্যের সাথে অন্যান্য সাংবাদিক সংগঠনের সাথেও যুক্ত ছিলেন।

 স্নাতকোত্তর পড়াশোনা চলাকালীন, তিনি অতি-বাম কৃষকদের আন্দোলনে ঝুঁকেছিলেন এবং কিছু সময় কারাগারে ছিলেন।

 মিডিয়ার ভ্রাতৃপ্রিয়তা, বিশেষত তাঁর জুনিয়ররা তাঁর মায়াবী ও স্নেহসুলভ প্রকৃতি, সহায়ক মনোভাব এবং পথনির্দেশক মনোভাবের জন্য তাকে সবার পছন্দ হয়েছিল।

 কলকাতা প্রেসক্লাব তার প্রাক্তন সভাপতি ও সচিবকে গভীর শ্রদ্ধা জানায় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।  তাঁর মৃত্যুর সাথে ক্লাবটি একজন অভিভাবককে হারিয়েছে, যিনি সর্বদা তাঁর পথনির্দেশ এবং ক্লাবকে সমর্থন দেওয়ার জন্য প্রস্তুত ছিলেন।

প্রয়াত প্রাক্তন সভাপতি ও সেক্রেটারি এবং প্রবীণ সাংবাদিক কমল ভট্টাচার্যের প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসাবে আগামীকাল ২০ ই মে ২০২১ তারিখে ক্লাব পতাকা অর্ধ মাস্টে উড়িয়ে দেওয়া হবে।

 স্নেহাসিস সুর( সভাপতি) কিংশুক প্রামানিক (সেক্রেটারি)

No comments