Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রাম ভোটার তালিকা থেকে শুভেন্দু নাম বাতিলের দাবি জানালো তৃণমূল

আসন্ন বিধানসভা নির্বাচন ।সেই নির্বাচনে ভারতীয় জনতা পার্টির প্রার্থী শুভেন্দু অধিকারীএক সভার দাবি করেছিলেন তার আগে হলদিয়া বিধানসভা ভোটার তালিকায় নাম ছিল। সেই নাম কাটিয়ে নন্দীগ্রামের ভূমিপুত্র হিসেবে তিনি নাম তুলেছেন ।এবং মমতা …

 





আসন্ন বিধানসভা নির্বাচন ।সেই নির্বাচনে ভারতীয় জনতা পার্টির প্রার্থী শুভেন্দু অধিকারীএক সভার দাবি করেছিলেন তার আগে হলদিয়া বিধানসভা ভোটার তালিকায় নাম ছিল। সেই নাম কাটিয়ে নন্দীগ্রামের ভূমিপুত্র হিসেবে তিনি নাম তুলেছেন ।এবং মমতা বন্দ্যোপাধ্যায় কে বহিরাগত হিসেবে আখ্যা দিয়েছিলেন। কিন্তু নন্দীগ্রামে ভোটার তালিকা থেকে শুভেন্দুর নাম  বাতিলের জন্য নির্বাচন কমিশনের কাছে জানালো তৃণমূল। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন এই চিঠি লিখেছেন।


তাদের দাবি  শুভেন্দু তাঁর হলফনামায় লিখেছেন তিনি ২১০ নম্বর নন্দীগ্রাম বিধানসভার ৭৬ নম্বর বুথে ভোটার। সিরিয়াল নম্বর ৬৬৯। একইসঙ্গে শাসক দলের অভিযোগ শুভেন্দু হলদিয়া বিধানসভা ভোটার। চিঠিতে তৃণমূল লিখেছেন ৯৫১ সালে জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী একজন ব্যক্তির কোনোভাবেই দুই জায়গায় ভোটার হতে পারে না, তাই শুভেন্দুর নাম হলদিয়া বিধানসভা থেকে বাদ দেওয়া হোক। চিঠির সঙ্গে দুটি ভোটার লিস্টের কমিশনকে দিয়েছেন তৃণমূল। একটি হলদিয়া মহাপ্রভুর চক স্কুলের অন্যটি নন্দীগ্রাম একটি প্রাথমিক স্কুলের। সেই সঙ্গে তৃণমূলের দাবি শুভেন্দুর নন্দীগ্রামে যার বাড়ির ঠিকানা ভোটার লিস্টে নাম তুলেছেন তিনি মৃনাল বেলা। সংশ্লিষ্ট  বুথের তিনি বুথ লেভেল অফিসার সেই বিজলি গিরি রায় একটি নোট কমিশনে দিয়েছে তৃণমূল ।যাতে ওই বি এল লিখেছেন তিনি গত ছয় মাসে মৃনাল বেরার  বাড়িতে শুভেন্দু অধিকারী দেখেননি। কয়েকদিন আগেই শুভেন্দু অধিকারী কমিশনকে চিঠি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী পদ বাতিলের দাবি তুলেছেন তাঁর বক্তব্য ছিল মমতার বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে কিন্তু হলফনামায় তিনি তা গোপন করেছেন। পরে জানা যায় অন্য কোনো এক মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নাম বিভ্রাট ঘটেছে। যদিও তা নিয়ে কোনো পক্ষ স্পষ্ট করে কিছু জানা যায়নি ।এর মধ্যে শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ জানানোর তৃণমূল শুভেন্দু আগে হলদিয়া ভোটার ছিলেন সম্প্রতি তিনি নন্দীগ্রামে একটি কর্মসূচিতে বলেন এবার আমি নন্দীগ্রামে ভোট দেবো।আপনাদের সঙ্গে লাইনে দাঁড়াবো' তখনই জানা যায় শুভেন্দু হলদিয়া থেকে নাম সাস্থানান্তর করেছে কিন্তু তৃণমূলের দাবি দু'জায়গাতেই নাম রয়েছে শুভেন্দু অধিকারী যা আইন সম্মত নয়।





No comments