Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজ্ঞান দিবস উপলক্ষে বাঙালি বিজ্ঞানী মেঘনাথ সাহা সম্পর্কে আলোকপাত করেন শিক্ষিকা দুর্গা রানী

জাতীয় বিজ্ঞান দিবস উপলক্ষে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও ভারত সরকারের বিজ্ঞান প্রসার দপ্তর এর সুচেতনা  সায়েন্স ক্লাবের কো-অর্ডিনেটর শিক্ষারত্ন শ্রীমতি দুর্গা রানী দ…

 




জাতীয় বিজ্ঞান দিবস উপলক্ষে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও ভারত সরকারের বিজ্ঞান প্রসার দপ্তর এর সুচেতনা  সায়েন্স ক্লাবের কো-অর্ডিনেটর শিক্ষারত্ন শ্রীমতি দুর্গা রানী দে মহাশয়া  জাতীয় বিজ্ঞান দিবস উদযাপনের জন্য আজ নারান্দা ইউথ সোসাইটিতে  আসিয়া সোসাইটির সদস্যবৃন্দ এবং স্থানীয় জনসাধারণের মধ্যে জাতীয় বিজ্ঞান দিবস এর তাৎপর্য ব্যাখ্যা করেন। সকলের মধ্যে বিজ্ঞানমনস্কতা এবং বিজ্ঞান চেতনা ছড়িয়ে দেবার জন্য তিনি বিভিন্ন স্থানে একাধিক দিনে জাতীয় বিজ্ঞান দিবস উদযাপন করেন। বিদ্যালয় প্রাঙ্গণে অভিভাবক অভিভাবিকাদের নিয়ে এবং ছাত্র-ছাত্রীদের বাড়িতে গিয়ে তাদের সঙ্গেও জাতীয় বিজ্ঞান দিবস উদযাপন করেন। শিক্ষিকা তাঁর সুদীর্ঘ, কর্মজীবন এই ভাবে কেটে যায়।
জাতীয় বিজ্ঞান দিবস উপলক্ষে বিদ্যালয়ের  উঁচু ক্লাসে রছাত্র-ছাত্রীদের জন্য অভিভাবিকাদের হাতের ছাড়াও উপস্থিত ক্লাবের সদস্য বৃন্দ দের হাতে বিজ্ঞানী  সি ভি রমণের প্রতিকৃতি প্রদান করেন। তার এই কর্মপ্রবাহে নারান্দা ইউথ সোসাইটি এবং উপস্থিত জনসাধারণের মধ্যে বিজ্ঞান এবং বিজ্ঞান মনস্কতা অভূতপূর্ব উদ্দীপনার সৃষ্টি হয়।এই বিজ্ঞান দিবস উপলক্ষে শিক্ষিকা বাঙালি বিজ্ঞানী মেঘনাথ সাহা সম্পর্কে আলোকপাত করেন এবং উপস্থিত জনদের মধ্যে মেঘনাথ সাহার প্রতিকৃতি প্রদান করেন। আজকে কর্মসূচির জন্য ক্লাবের পক্ষ থেকে শিক্ষিকাকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

No comments