Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সরকার নির্ধারিত বাসভাড়া চালুর দাবীতে বিক্ষোভ

বাসের ন্যূনতম ভাড়া সাত টাকা পুনরায় চালু করার দাবিতে আজ এসইউসিআই (কমিউনিস্ট) দলের পক্ষ থেকে মেচেদা কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে বিক্ষোভ প্রদর্শন করা হয়। সংগঠনের সদস্যরা বিক্ষোভ মিছিল করে জনসাধারণকে সরকার নির্ধারিত পুরনো ভাড়াতেই য…

 




বাসের ন্যূনতম ভাড়া সাত টাকা পুনরায় চালু করার দাবিতে আজ এসইউসিআই (কমিউনিস্ট) দলের পক্ষ থেকে মেচেদা কেন্দ্রীয় বাস স্ট্যান্ডে বিক্ষোভ প্রদর্শন করা হয়। সংগঠনের সদস্যরা বিক্ষোভ মিছিল করে জনসাধারণকে সরকার নির্ধারিত পুরনো ভাড়াতেই যাতায়াত করতে অনুরোধ করেন। পাশাপাশি বাসের কন্ট্রাকটরদেরও পুরনো ভাড়া নেওয়ার অনুরোধ জানান। শুধু মেচেদা নয়, ইতিমধ্যে দলের পক্ষ থেকে জেলা জুড়ে এই অযৌক্তিক বর্ধিত ভাড়ার বিরুদ্ধে পোস্টারিং, বাসস্ট্যান্ডে বাসে বাসে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে। আগামী ১১ই জানুয়ারি জেলার সর্বত্র বাসস্ট্যান্ডগুলিতে ওই দাবিতে বিক্ষোভ প্রদর্শন করা হবে। দলের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সম্পাদিকা অনুরূপা দাস বলেন, গত ৪ঠা জানুয়ারী  আমরা জেলাশাসককে এক স্মারকলিপি দিয়ে অবিলম্বে পুরানো সরকার নির্ধারিত ভাড়াতেই বাস চালুর দাবি জানিয়েছি। আমরা এক সপ্তাহ অপেক্ষা করবো। এর পরও সরকার নির্ধারিত ভাড়াতেই বাস চলাচল না করলে আমরা বাড়তি ভাড়া ফেরত সহ পথ অবরোধের কর্মসূচি দিতে বাধ্য হব।

প্রসঙ্গত উল্লেখ্য, করোণা অতিমারীর সময়ে আনলক পর্বে বাস চালু হলে বাসগুলি এই অতিরিক্ত ভাড়া নেওয়া শুরু করে। এরপর পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হলেও বর্ধিত অর্থ প্রত্যাহার করা হয়নি।বাসযাত্রীদের রেজিস্টার্ড সংগঠন 'পরিবহন যাত্রী কমিটি'র পূর্ব মেদিনীপুর জেলার পক্ষ থেকে গত ১লা ডিসেম্বর জেলা শাসক ও জেলা আঞ্চলিক পরিবহন আধিকারিকের নিকট স্মারকলিপি দিয়ে পুরানো সরকার নির্ধারিত ভাড়াতেই বাস চালুর আবেদন জানানো হয়েছিল। কমিটির মুখপাত্র নারায়ণ চন্দ্র নায়ক বলেন, অবিলম্বে ওই ব্যাপারে কার্যকরী ব্যবস্থা নেওয়া না হলে আমরা মূখ্যমন্ত্রীর দারস্থ হব।

No comments