Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আজকের ধর্মঘটে হলদিয়া মিশ্র প্রভাব পড়েছে

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর ডাকে আজকের সর্বভারতীয় ধর্মঘট হলদিয়া শিল্পাঞ্চল মিশ্র প্রভাব পড়েছে বামপন্থীদের ইউনিয়নগুলি আজ ভোর থেকে ব্রজলাল চক , সিটি সেন্টার, চৈতন্যপুর, সুতাহাটা, দুর্গাচক, টাউনশিপে মোড়সহ বিভিন্ন এলাকায় পথ অ…

 





কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর ডাকে আজকের সর্বভারতীয় ধর্মঘট হলদিয়া শিল্পাঞ্চল মিশ্র প্রভাব পড়েছে বামপন্থীদের ইউনিয়নগুলি আজ ভোর থেকে ব্রজলাল চক , সিটি সেন্টার, চৈতন্যপুর, সুতাহাটা, দুর্গাচক, টাউনশিপে মোড়সহ বিভিন্ন এলাকায় পথ অবরোধ মিছিল করে। পুলিশ বারেবারে অবরোধ উঠিয়ে দেওয়ার চেষ্টা করে। অবরোধকারীদের সাথে পুলিশের ধস্তাধস্তি হয়। বন্দর, রিফাইনারি, পেট্রোকেমিক্যাল, কন্টাক্ট লেবারদের অনুপস্থিতি লক্ষ্য করা যায়।




কারণ পরিবহন ব্যবস্থা আজকের ধর্মঘটের প্রায় অচল ছিল। যদি ও এ ব্যাপারে সিআই টি ইউ নেতা লক্ষ্মী সামন্ত বলেন, শাসকদলের রক্তচক্ষুকে উপেক্ষা করে এবারের শ্রমিকরা ধর্মঘটের সমর্থন জানিয়ে অনেকেই কাজে আসেননি। যারা এসেছেন তাদের অনেকেই এই ধর্মঘটে নৈতিক সমর্থন জানিয়েছেন। কারণ কেন্দ্রের বিজেপি সরকারের শ্রমিক স্বার্থবিরোধী নীতি থেকে কেউ পরিত্রান পাবেন না বলে বুঝেছেন। 

যদিও বন্দরের শ্রমিক নেতা প্রদীপ বিজলী বলেন কেন্দ্রীয় সরকারের শ্রমিক এবং কৃষি নীতি সমর্থন জানিয়ে সারা ভারতবর্ষের মানুষ একত্রিত হচ্ছেন। এবং আমাদের সভা সমিতিতে যোগদান করছেন। আজকের এই সাধারণ ধর্মঘটকে সাধারণ মানুষ প্রত্যাখ্যান করেছেন। তারা স্বাভাবিকভাবেই শিল্পশহর হলদিয়া বিভিন্ন কারখানায় কাজে যোগদান করেছেন। ঠিক তেমনিভাবে হলদিয়া বন্দরে কাজ ছিল স্বাভাবিক কোন  ধর্মঘটের প্রভাব পড়েনি। আগামী দিনে কেন্দ্রীয় সরকার সারা ভারতবর্ষের মানুষকে উন্নয়নের পথ দেখাবে। এছাড়া হলদিয়া বন্দর কে সারা ভারতবর্ষের সঙ্গে অন্যান্য বন্দরের সঙ্গে যুক্ত করে সাগর মালা প্রজেক্ট গ্রহণ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি সভাতে হলদিয়া বন্দরকে মডেল বন্দর হিসেবে সারা ভারতবর্ষের অন্যান্য বন্দর গুলি কে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। আজ সারাদিন ধর্মঘটে বামপন্থীরা বিভিন্ন জায়গায় অবরোধ করলেও সাধারণ মানুষ অবরোধ সরিয়ে নিত্যদিনের কাজ কর্মের সঙ্গে ঝাঁপিয়ে পড়েছেন। সে জন্য সমস্ত শ্রমিকদের ভারতীয় মজদুর সংঘের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

পূর্ব মেদিনীপুর জেলা কার্যকরী সভাপতি শিবনাথ সরকারের দাবি হলদিয়ার অন্যান্য কারখানা কাজকর্ম ছিল স্বাভাবিক। অন্যান্যদিনের থেকে আজকের উপস্থিতি ছিল স্বাভাবিক। বামপন্থীদের ডাকা ধর্মঘট কে উপেক্ষিত করে সকলেই আজ কাজে যোগদান করেছেন। সেজন্য সকল শ্রমিকদের আইএনটিটিইউসি তরফ থেকে ধন্যবাদ জানাই।


No comments