Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ব মেদিনীপুর জেলার শারদ সম্মান ঘোষণা করলেন জেলাশাসক পার্থ ঘোষ

শারদ উৎসব বাংলার সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ। সৃজনশীলতা ও আপামর জনসাধারণের অংশগ্রহণে সংস্কৃতি বৈচিত্র্যপূর্ণ নান্দনিক করে তোলে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা কে কেন্দ্র করে যে সৃজনশীলতা এবং নন্দনতত্ত্বের উপস্থাপনা থাকে। বিশ্বের দর…

 





শারদ উৎসব বাংলার সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ। সৃজনশীলতা ও আপামর জনসাধারণের অংশগ্রহণে সংস্কৃতি বৈচিত্র্যপূর্ণ নান্দনিক করে তোলে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা কে কেন্দ্র করে যে সৃজনশীলতা এবং নন্দনতত্ত্বের উপস্থাপনা থাকে। বিশ্বের দরবারে তুলে ধরার উদ্দেশ্যে বিশ্ববাসীর কাছে বাঙালির আভিজাত্য ও সংস্কৃতি তুলে ধরার প্রয়াস হিসেবে ব্যাখ্যা করা যায়। পশ্চিমবঙ্গ সরকার আপামর জনসাধারণের অংশগ্রহণের মর্যাদা শারোদৎসব কে আরও আকর্ষণীয় করে তোলার লক্ষ্য নিয়ে বিগত ২০১৩ সাল থেকে দূর্গা পূজার সেরা সম্মান, শারদ সম্মান পুরস্কার প্রবর্তন করেছেন।


 এ উৎসবকে আরো সার্বজনীন করার লক্ষ্যে কলকাতা জেলাগুলিতে ভারতের অন্যত্র এবং বিশ্বের সেরা পুজো গুলিতে বেছে নেওয়া হয়েছে দূর্গা পূজার সেরা সম্মান।


 তাই বিশ্ব বাংলা শারদ সম্মান বিশ্বজনীন সর্বজনীন।  পূর্ব মেদিনীপুর জেলার মোট ৪৩সার্বজনীন দুর্গোৎসব কমিটি বিশ্ববাংলা সারদ সম্মান প্রতিযোগিতায় অংশগ্রহণ জন্য আবেদন করেছিলেন।

  তমলুক মহাকুমার ১২, হলদিয়া মহাকুমার ১১ কাঁথি মহাকুমার ৯এবং এগরা মহাকুমার ১১টি করে আবেদন জমা পড়েছিল। এই প্রতিযোগিতায় চারটি বিভাগের সেরা পুজো মণ্ডপ, সেরা প্রতিমা, সেরা  কোভিড সচেতনা পূজা) মহাকুমার বিচারকমণ্ডলী থেকে শুরু করে জেলাস্তরে বিচারকমণ্ডলী সম্মতিতে সিদ্ধান্ত চূড়ান্ত ফলাফল বিবেচনা করা হয়েছে।

 এবং প্রতিটি বিভাগে ৩টি করে মোট ১২টি পুরস্কার প্রদান করা হচ্ছে। সেরা পুজো,সেরা মণ্ডপ ,সেরা প্রতিমা, এবংসেরা কোভিড সচেতন পূজার, ক্ষেত্রে যথাক্রমে ৫০ হাজার টাকা ৩০ হাজার টাকা ২০ হাজার টাকা এবং ২০ হাজার টাকা পুরস্কার পুজো কমিটি গুলিকে দেওয়া হচ্ছে।

পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক পার্থ ঘোষ সাংবাদিক সম্মেলনে বিশ্ববাংলা শারদ সম্মান বিজয়ী কমিটি গুলির নাম ঘোষণা করলেন।

 সেরা পুজো কমিটি হলদিয়া মহকুমার মহিষাদল যুব সংস্কৃতিক সংস্থা, এগরা দীঘা মোড় সর্বজনিন দূর্গৎসব কমিটি, পশ্চিম ময়না দুর্গোৎসব কমিটি

সেরা প্রতিমা,  আদি আঠিলাগড়ি সর্বজনিন দূর্গৎসব সমিটি, আদি তাম্রলিপ্ত সার্বজনীন দুর্গোৎসব কমিটি, বাসুদেবপুর ক্ষুদিরাম স্মৃতি সংঘ সার্বজনীন দুর্গোৎসব কমিটি।

সেরা মন্ডপ, হাজরা মোড় মৈত্রী ভূমি, কন্টাই ইয়ুথ গিল্ড, কন্টাই প্রত্যয়ী গ্রুপ।

সেরা কোভিড সচেতনতা পুজো,  ঐক্যতান জনকল্যাণ সমিতি এগরা, চৈতন্যপুর নিউ স্টার হলদিয়া, টিকরা পাড়া রেনবো অ্যাথলেটিক ক্লাব এগরা।উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা শাসক পার্থ ঘোষ , সুদীপ সরকার অতিরিক্ত জেলা শাসক (সাধারন)কৌশিক ব্রতদে মহকুমা শাসক তমলুক ও ব্যক্তিবর্গ। সভা সঞ্চালনা করেন পূর্ব মেদিনীপুর জেলা তথ্য সংস্কৃতি আধিকারিক গিরিধারী সাহা।


No comments