Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং নিউজ ঃ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব নিলেন রাজীব কুমার

রাজীব কুমার আজ ভারতের নতুন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করছেন। মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরা এবং নির্বাচন কমিশনার সুশীলচন্দ্র সঙ্গে শ্রীকুমার আজ নির্বাচন কমিশন হিসেবে যোগ দিলেন। ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্…

 





রাজীব কুমার আজ ভারতের নতুন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করছেন। মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরা এবং নির্বাচন কমিশনার সুশীলচন্দ্র সঙ্গে শ্রীকুমার আজ নির্বাচন কমিশন হিসেবে যোগ দিলেন।

 ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের হাজার ১৯৮৪ ব্যাচের আধিকারিক। দীর্ঘ ৩৬ বছর বেশি সরকারি কর্ম জীবনে শ্রীকুমার কেন্দ্রীয় সরকারের একাধিক মন্ত্রকের দায়িত্ব পালন করেছেন।

 শ্রীকুমার আজ রাজ্য ক্যাডার বিহার/ ঝাড়খন্ড দায়িত্ব কর্তব্য পালন করছেন।

 শ্রীকুমার ১৯৬০ এর১৯ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। বিজ্ঞান শাখায় স্নাতক ডিগ্রি অর্জনের পাশাপাশি, আইনের ডিগ্রী রয়েছে। শ্রীকুমার পাবলিক পলিসি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সামাজিক ক্ষেত্রে পরিবেশ ও অরণ্য, মানবসম্পদ ,অর্থসহ ব্যাংকিং ক্ষেত্রেও তার কাজকর্মের অভিজ্ঞতা রয়েছে।


 সরকারি পরিষেবা ব্যবস্থায় স্বচ্ছতা আনার পাশাপাশি নীতিগত ক্ষেত্রেও সংস্কারের লক্ষ্যে তিনি ব্যাপক প্রযুক্তি প্রয়োগের পক্ষে সওয়াল করেছিলেন।

 তিনি সরকারি পরিষেবা ব্যবস্থা মধ্যস্থকারী ভূমিকা দূর করার ব্যাপারেও উদ্যোগী হয়েছিলেন।

 চলতি বছরে ফেব্রুয়ারি মাসে শ্রীকুমার কেন্দ্রীয় অর্থ সচিব হিসেবে অবসর গ্রহণ করেন।

 এরপর তিনি এ বছরের এপ্রিল থেকে ৩১ আগস্ট ২০২০পর্যন্ত রাষ্ট্রায়ত্ত উদ্যোগে সিলেকশন পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত ছিলেন।

 ২০১৫ থেকে ১৭ শ্রীকুমার কর্মী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বিষয়ক আধিকারী হিসেবে দায়িত্ব পালন করেন ।

এর আগে তিনি ব্যয় বরাদ্দ সংক্রান্ত দপ্তর এর যুগ্ম সচিব, আদিবাসী, বিষয়ক মন্ত্রক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন ।স্টেট ক্যাডারে থাকাকালীন তিনি শিক্ষা দপ্তরের আধিকারীক হিসেবে দায়িত্ব সামলেছেন।

No comments