Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মানবিক মুখ শিক্ষিকা দুর্গা রানী দে

পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা দুর্গারানী দে,আজ বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের জন্য স্যানিটাইজার আজ অভিভাবক অভিভাবিকা দের হাতে প্রদান করেন। এছাড়াও বিদ্যালয়ে উপস্থিত বিদ্যালয়ের প্রাক্তন ছা…

 





পাঁশকুড়া এক নম্বর চক্রের নারান্দা নিউ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা দুর্গারানী দে,আজ বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের জন্য স্যানিটাইজার আজ অভিভাবক অভিভাবিকা দের হাতে প্রদান করেন। এছাড়াও বিদ্যালয়ে উপস্থিত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী ও উপস্থিত এলাকাবাসী ও মিড ডে মিলের কর্মী মিড ডে মিলের কর্মীর হাতে প্রত্যেককে স্যানিটাইজার প্রদান করেন। এর পূর্বে নভেল করোনা ভাইরাস সম্পর্কিত লকডাউন লকডাউনের সময় হতেই শিক্ষিকা শিক্ষিকা ছাত্র-ছাত্রীদের সকলের জন্য সাবান সাবান, মাস্ক, ও 110 টাকা করে ডাল সয়াবিনের জন্য প্রতি ছাত্র ছাত্রী, মিড ডে মিলের এবং কিছু এলাকাবাসীর হাতে অর্পণ করেন। এই সময়ে শিক্ষিকা ছাত্র-ছাত্রীও অভিভাবকদের পাশে নিবিড় ভাবে আছেন। এইজন্য দুস্থ অভিভাবিকাদের অবস্থা অনুযায়ী তাদের হাতে তাদের হাতে আরো অধিক পরিমাণ অর্থ ছাত্র-ছাত্রীদের ভালোভাবে মাছ ডিম , মাংস,ফলমূল  খাওয়ার জন্য ছাত্র-ছাত্রী ও মিড ডে মিল কর্মীদের হাতে প্রদান করেন। অভিভাবক অভিভাবিকা দের বিদ্যালয় প্রাঙ্গণে ডেকে এই অর্থ প্রদান করেন। আবার ছাত্র-ছাত্রীদের বাড়ি গিয়ে লেখাপড়ার তত্ত্বাবধান করা, তাদের অবস্থা সম্পর্কে নিবিড় ভাবে খোঁজখবর নেন, ও ছাত্র-ছাত্রীদের হাতে অনুযায়ী অতিরিক্ত অর্থ প্রদান করেন, সকলেই ভালোভাবে দিন কাটাতে পারে। ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষিকা প্রথম হতেই অনলাইনের বিভিন্ন মাধ্যমে ছাত্র-ছাত্রী এবং রাজ্যের সকল ছাত্র-ছাত্রীদের জন্য আনন্দদায়ক শিক্ষাসামগ্রীর মাধ্যমে আনন্দপাঠদান ও মহাপুরুষদের জীবনী নিয়ে অনুষ্ঠান পরিচালনা করে তা ছাত্র-ছাত্রীদের জন্য প্রদান করে আসছেন। আজকে সকল ছাত্র-ছাত্রী ও বিদ্যালয়ে উপস্থিত প্রাক্তন ছাত্র ছাত্রী মিড ডে মিল কর্মী ও কিছু এলাকাবাসীর  স্বাস্থ্যসম্মতভাবে থাকার জন্য স্যানিটাইজার অর্পণ করেন। শিক্ষিকা পশ্চিমবঙ্গ সরকার শিক্ষা দপ্তরের শিক্ষারত্ন সম্মাননা প্রাপ্ত এবং ভারত সরকার কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের অ্যাপ্রিসিয়েশন সার্টিফিকেট প্রাপ্ত শিক্ষিকা আজীবন সন্তানসম ছাত্র-ছাত্রীদের বিভিন্নভাবে নিবিড় ভাবে পাশে থেকে তাদের স্বাস্থ্য এবং শিক্ষা উভয়ের প্রতি সমান দৃষ্টি রেখে তার কর্ম প্রবাহ অব্যাহত রেখেছেন।

 শিক্ষিকা দেশ ও রাজ্যের দূরবর্তী অংশের মানুষের সেবার জন্য বর্তমান নভেল করোনাভাইরাস সংক্রমণজনিত মহামারী পরিস্থিতিতে  পশ্চিমবঙ্গ সরকারের জরুরী কালীন ত্রাণ তহবিলে ও ভারত  সরকারের প্রধানমন্ত্রী জাতীয় ত্রান তহবিলে নিজনামে ও নিজ প্রাণপ্রিয় বিদ্যালয়ের নামে নিজ শিক্ষকতার অর্থ হতে 54 হাজার 504 টাকা প্রদান করেন।


No comments