Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আমফান ক্ষতিগ্রস্তদের ফর্ম জমা না নেওয়ায় বিক্ষোভ

পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ ব্লক অফিসে সোমবার অামফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ফর্ম জমা না নেওয়ায় বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখান ওই এলাকার ক্ষতিগ্রস্ত মানুষেরা।
জানা গিয়েছে, পটাশপুর ২ নম্বর ব্লকে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদে…

 





পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ ব্লক অফিসে সোমবার অামফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ফর্ম জমা না নেওয়ায় বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখান ওই এলাকার ক্ষতিগ্রস্ত মানুষেরা।


জানা গিয়েছে, পটাশপুর ২ নম্বর ব্লকে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ উঠেছিল বারবার। প্রথম দফায় ক্ষতিপূরণ দেওয়া শুরু হলেও আসল ক্ষতিগ্রস্ত অনেকেই সেই ক্ষতিপূরণের টাকা পাননি বলে বিক্ষোভ দেখানো হয় বিভিন্ন জায়গায়।তাই আবার বিডিও অফিসে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদের নতুন করে ফর্ম জমা নেওয়া শুরু হয়।এদিন বহু ক্ষতিগ্রস্ত মানুষ সেই ফর্ম জমা দিতে এলে তা না নেওয়ার অভিযোগ ওঠে। সেই কারণেই মানুষজন বিক্ষোভ দেখাতে থাকেন বিডি অফিসের সামনে।তবে ঘটনার পর খবর পেয়ে বিক্ষোভ সামাল দিতে পটাশপুর থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


বিক্ষোভকারী মহিলাদের অভিযোগ,ব্লক অফিসে আবেদন দেওয়া ঘিরে উত্তেজনা শুরু হয়।এরপর পটাশপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে।তবে ব্যাপক মারধরও করে বয়স্ক মানুষ থেকে মহিলাদের। কোনও মহিলা পুলিশ ছাড়াই কি করে একজন মহিলাকে মারধর করা হয়? এই নিয়ে উঠছে প্রশ্ন। এই খবর সংগ্রহ করতে এলে ঘটনাস্থলে সংবাদমাধ্যমের কর্মীকেও রীতিমতো তেড়ে মারতে আসে পটাশপুর থানার সাব-ইন্সপেক্টর আনন্দ হাজরা এবং অফিসের সামনে বিভিন্ন রকম গালিগালাজ করে এক পুলিশকর্মী বলে অভিযোগ বিক্ষোভকারীদের। পুলিশের বাধায় অবশ্য বিক্ষোভকারীরা পিছু হঠে এবং পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় এলাকায় উত্তেজনা আছে।



এবিষয়ে কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তী বলেন,পটাশপুর,কাঁথি,খেজুরী সমস্ত জায়গার আমফানের ক্ষতিপূরণ পাওয়ার জন্য সাধারণ মানুষেরা বিডিও অফিসে আবেদন নিয়ে গিয়েছিল।কিন্তু আজকে সেইসমস্ত সাধারণ মানুষের উপর পুলিশ কোনো কারণ ছাড়াই তাদের উপর লাঠিচার্জ করেছে।তবে পশ্চিমবঙ্গের একটি বর্বরসরকার একটি নিচু মানসিকতা সম্পন্ন অসাংবিধানিক সরকার চলছে।যেখানে পুলিশ প্রশাসনের কাজ চোর,গুন্ডাদের ধরা কিন্তু পুলিশ এখন নিজেই গুন্ডা বদমাশ হয়ে গিয়েছে।তার ফলে সাধারণ মানুষ প্রতি মূহুর্তে অত্যাচারের মুখে পড়ছে।আর পুলিশ প্রশাসন সব জায়গায় গুন্ডামি করছে আর শাসকদল তাতে মদত দিচ্ছে।ফলে শাসক দলের পেয়াদা হয়ে পুলিশ এই সমস্ত কাজ করছে।আমারা পুলিশের এই আচরণ নিয়ে ধিক্কার জানাচ্ছি।

No comments