Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৃণমূল পার্টি অফিস বিক্রি লক্ষাধিক টাকায়। কাঠগড়ায় তৃণমূল নেতা। অভিযোগ অস্বীকার তৃণমূল নেতার

সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা সহ দুর্নীতির অভিযোগ এতদিন আকছার ঘটে চলেছিল। কিন্তু একেবারে দলের অন্দরেই দুর্নীতির অভিযোগ। দলের সঙ্গে প্রতারণা করে আস্ত তৃণমূল পার্টি অফিস বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে …

 






সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা সহ দুর্নীতির অভিযোগ এতদিন আকছার ঘটে চলেছিল। কিন্তু একেবারে দলের অন্দরেই দুর্নীতির অভিযোগ। দলের সঙ্গে প্রতারণা করে আস্ত তৃণমূল পার্টি অফিস বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে গঙ্গামারো গ্রামে। ঘটনায় কাঠগড়ায় কোলাঘাট পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি তথা বর্তমান তৃণমূল নেতা মানব কুমার সামন্ত বিরুদ্ধে। গোটা ঘটনায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল বলে কটাক্ষ করেছে বিরোধী দল বিজেপি। 


কোথাও তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ কিংবা নিজেদেরই দলের নেতাদের বিরুদ্ধে পোস্টার ফেলানোর অভিযোগ উঠেছিল এতদিন। কিন্তু এ যেন একেবারে দিনে দুপুরে পুকুর চুরি। কোলাঘাটের গঙ্গামোড়ে তৃণমূল- কংগ্রেসের একটি দীর্ঘদিনের পার্টি অফিস ছিল। আর সেই পার্টি অফিস বিক্রি করার অভিযোগ উঠলো তৃণমূল নেতা মানব কুমার সামন্ত বিরুদ্ধে। ইতিমধ্যে তার বিরুদ্ধে দলের ব্লক সভাপতির কাছে অভিযোগ জানিয়েছেন দলেরই সদস্যরা। জানা গেছে, গত প্রায় কুড়ি দিন আগে গঙ্গামোড়ে অবস্থিত তৃণমূলের ওই পার্টি অফিস বিক্রি করা হয় বাখানবেড়িয়ার বাসিন্দা শেখ রাজাকে। প্রায় ৮ লক্ষ ৩০ হাজার টাকার বিনিময়ে ওই পার্টি অফিস বিক্রি করা হয় বলে অভিযোগ। আর এর পরেই বেআইনি ভাবে বিক্রি করার অভিযোগে সরব হয়েছেন গোপালনগর অঞ্চল যুব তৃণমূল- কংগ্রেসের সদস্যগণ। তারা ইতিমধ্যে লিখিতভাবে কোলাঘাট ব্লক তৃণমূল সভাপতির কাছে অভিযোগ জানিয়েছেন। তবে গোটা ঘটনায় অভিযোগ উড়িয়ে দিয়েছেন অভিযুক্ত তৃণমূল নেতা মানব কুমার সামন্ত। তার স্পষ্ট কথা, "ওটি আমার ব্যক্তিগত জমি দীর্ঘদিন ধরে দখলীকৃত রয়েছে। তাই ওটি আমি বিক্রি করেছি। কেউ বা কারা অভিযোগ করছেন কিন্তু তা মিথ্যে।" জমির ক্রেতা শেখ রাজাও অবশ্য জানিয়েছেন, "ওটি আমি প্রায় ২০ দিন আগে কিনেছি" ৮ লক্ষ ৩০ হাজার টাকা দিয়ে।


খোদ দলের অন্দরে যেভাবে দুর্নীতিসহ গোষ্ঠী কোন্দল তাতে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধী দল বিজেপিও। তমলুক সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি নবারুন নায়েক জানিয়েছেন, "এটি সম্পূর্ণভাবে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। আগামী দিনে ওই দল আর থাকবে না"। তবে কোলাঘাট পঞ্চায়েত সমিতির সহ সভাপতি রাজকুমার কুন্ডু তিনি স্বীকার করেছেন যে পার্টি অফিস বিক্রি নিয়ে অভিযোগ জমা পড়েছে বিষয় টি খতিয়ে দেখা হচ্ছে।

No comments