Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প শহরের আদর্শ বাজার

বিজ্ঞান মঞ্চের প্রতিদিনের কর্মসূচির সঙ্গে করোনা ভাইরাস যুক্ত হয়েছে। বেশ কয়েক মাস। মার্চ মাস থেকে প্রত্যেক রবিবার বিজ্ঞান কর্মীরা রাস্তায়।

কখনো মাস্ক ,সাবান, স্যানিটাইজার নিয়ে, আবার কখনো আম্ফানের ঘূর্ণিঝড়ে বিধ্বস্তদের কাছে খা…



বিজ্ঞান মঞ্চের প্রতিদিনের কর্মসূচির সঙ্গে করোনা ভাইরাস যুক্ত হয়েছে। বেশ কয়েক মাস। মার্চ মাস থেকে প্রত্যেক রবিবার বিজ্ঞান কর্মীরা রাস্তায়।

কখনো মাস্ক ,সাবান, স্যানিটাইজার নিয়ে, আবার কখনো আম্ফানের ঘূর্ণিঝড়ে বিধ্বস্তদের কাছে খাবার পৌঁছে দেওয়ার প্রয়াসে।

এর মধ্যেই বিজ্ঞান কর্মীরা সাধারন মানুষকে উৎসাহিত করছেন সূর্যগ্রহণ দেখতে,আবার উৎসাহিত করছেন গাছ লাগাতে । শিল্প শহর' হলদিয়া কে গ্রীন হলদিয়া লক্ষ্যে  থেমে নেই কখনো। ভিন্ন রকম কর্মসূচি?

হে  একদম অন্যরকম কর্মসূচি। হলদিয়া শহর এলাকার সবচেয়ে জনপ্রিয় বাজার মোহনা মার্কেট কে  গড়ে তুলতে চায় এমন বাজার যেখানে মাস্ক ছাড়া কোন ক্রেতা,বিক্রেতা ঢুকবেন না।মাস্ক না পরলে বিক্রেতারা , ক্রেতাদের জিনিস  ও বিক্রি করবেন না।আর যে  বিক্রেতারা মাস্ক পরবেন না ,তাদের থেকে ক্রেতারা কিছুই কিনবেন না। এই কর্মসূচি টির আগে করোনা সচেতন করার জন্য পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের একটি  অনুষ্ঠান ।

উপস্থিত ছিলেন,হলদিয়া ফাঁড়ির o.c,ছিলেন এলাকার ওয়ার্ড প্রেসিডেন্ট,তিনটি বাজার কমিটির সম্পাদক,গভঃ স্পন্সরড স্কুলের প্রধান শিক্ষক ও প্রচুর বিজ্ঞান কর্মী।

প্রথমেই সম্বর্ধনা দেওয়া হল পৌরসভার সাফাই কর্মী দের। হলদিয়া টাউনশিপ থানার o c মহাশয়ের হাতে তুলে দেওয়া হল ৩৫টি মাস্ক।

 সিভিক পুলিশদের মাস্ক পরিয়ে দিলেন স্থানীয় সমাজসেবী।এরপর বাজার এলাকার সবচেয়ে বেশি ভিড় হয় যেখানে, সেই মাছ ও সবজি বাজারে আমরা বিতরণ করলাম প্রায় ৩০০ মাস্ক ও লিফলেট(এই সময়ে কভিড্ এর বিরুদ্ধে লড়াই করবেন কিভাবে)।

বাজার কমিটি, শুভানুধ্যায়ী, পুলিশ ফাঁড়ি,সাফাই কর্মী,সিভিক পুলিশ  ও উপস্থিত বিজ্ঞান কর্মী সবাই কে অসংখ্য ধন্যবাদ।পরবর্তী কর্মসূচি ১৩ মোড়ে র বাজার।

No comments