Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আম্ফানের ঘূর্ণিঝড়ে ক্ষতিপূরণের টাকা দেভোগ অঞ্চলে পঞ্চায়েত সদস্যের স্বামী দেওর ও শশুরের নামে

হলদিয়া পঞ্চায়েত সমিতির দেভোগ গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষ অফিসে তালা লাগানোর ঘটেছিল অনেক আগেই। পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম বিধানসভা এলাকায় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কঠিনভাবে পঞ্চায়েত সদস্যদের শোকোজ করা হয়েছিল কিন্তু সার…



হলদিয়া পঞ্চায়েত সমিতির দেভোগ গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষ অফিসে তালা লাগানোর ঘটেছিল অনেক আগেই। পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম বিধানসভা এলাকায় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কঠিনভাবে পঞ্চায়েত সদস্যদের শোকোজ করা হয়েছিল কিন্তু সারা জেলা জুড়ে আর কোথাও কোনো নজির সৃষ্টি হয়নি। সেজন্য হয়তো এলাকা নেতা-নেত্রীরা গায়ে বাতাস লাগাচ্ছিল। মহিষাদল পঞ্চায়েত সমিতি এলাকা পঞ্চায়েত মেম্বার নিজের দুই ছেলে নামের একাউন্টে টাকা।
পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন পঞ্চায়েত এবং পৌর এলাকায় দলীয় নেতা নেত্রীদের নাম চলে আসে ক্ষতিগ্রস্তদের তালিকায়। যাদের পাকা বাড়ি, ক্ষতি ও হয়নি তারাও ক্ষতিপূরণে অনেকেই টাকা পেয়ে যায় ।সেই সব অভিযোগে জেলা প্রশাসন বন্ধ করে দেয় টাকা দেওয়ার কাজ। পুনরায় মূল্যায়নের জন্য প্রত্যেক পঞ্চায়েত অফিসে নির্দেশ পাঠানো হয়। কিন্তু তাতেও নাকি অনেক গরমিল রয়েছে।সে জন্য দেভোগ গ্রামে সাধারণ মানুষ যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন ঘূর্ণিঝড়ে তাদের নামের তালিকা নেই।পঞ্চায়েত এলাকার নামের তালিকা প্রকাশ হতেই সাধারণ মানুষ ক্ষোভে ফেটে পড়লেন ।


২৫৭নম্বর বুথ এলাকায় সঞ্চিতা দাস পঞ্চায়েত স্বামী, দেওর শশুর,  নামে । সুমিত মন্ডল তৃণমূল সভাপতি ছাদ ঢালাই পাকা বাড়ি। আশদতলিয়া অঞ্চলের বাড়ি অথচ দেভোগ অঞ্চলে ক্ষতিপূরণ স্ত্রীর নামে।

 চন্দন দাস তৃণমূল নেতা পাথর বসানো দোতলা পাকা বাড়ি নিজের নামে, সঞ্জয় রায় সৌমেন দাস তৃণমূল নেতা প্রধানমন্ত্রী যোজনা ঘর নিয়ে বাড়ি না করে পুনরায় স্ত্রীর নামে। বিনয় দাস তৃণমূল নেতা নিজের ভাই ও কাকু নামে।
  সান্তনু দাস তৃণমূল নেতা পাথর বসানো পাকা বাড়ি মায়ের নামে টাকা নিয়েছেন। দীপক খামরাই তৃণমূল নেতা ছাদ ঢালাই পাকা বাড়ি নিজের নামে টাকা নিয়েছেন । শিবা প্রসাদ দাস সুমিত মন্ডল ছাদ ঢালাই পাকা বাড়ি নিজের নামে টাকা।
 এই নামে পোস্টটা দেব অঞ্চলে চাউলখোলা ২৫৭ নম্বর বুথে সমস্ত জায়গায় তৃণমূল নেতাদের বিরুদ্ধে গর্জে উঠুন নাম দিয়ে বিভিন্ন জায়গায় পোস্টার দেখা গেল।

No comments