Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলা পুলিশের উদ্যোগে সেফ ড্রাইভ সেভ লাইভ’ সচেতনা নিয়ে পুলিশের মোটরবাইকের রেলি হলদিয়ায়

করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে পঞ্চম দফার লকডাউন।আর সেই লকডাউনে রাজ‍্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের সহযোগিতায় ভবানীপুর থানা ও পূর্ব মেদিনীপুর জেলা পুলিসের উদ্যোগে পথ দুর্ঘটনা এড়াতে ‘সেফ ড্রাইভ সেভ ল…



করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে পঞ্চম দফার লকডাউন।আর সেই লকডাউনে রাজ‍্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের সহযোগিতায় ভবানীপুর থানা ও পূর্ব মেদিনীপুর জেলা পুলিসের উদ্যোগে পথ দুর্ঘটনা এড়াতে ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ স্লোগানকে সামনে রেখে একটি মোটরবাইকের রেলি আয়োজন করা হয়।
এদিন হলদিয়া দূর্গা চক ক্ষুদিরাম স্কয়ার থেকে থেকে এই মটর সাইকেল রেলি শুরু হয়। সুতাহাটা চৈতন্যপুর ব্রজলালচক রানিচক হয়ে হলদিয়া মহাকুমার অফিসের সামনে শেষ হয়। এদিন পদযাত্রার পাশাপাশি পথচলতি মানুষ কে মোটর বাইক চালক ও অন্যান্য গাড়ির চালকদের করোনা মহামারী থেকে রক্ষা পাওয়ার জন্য তাদের কে মাস্ক ব্যবহার করতে বলা হয়।

তাছাড়া প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার চলাফেরা, দোকানে জিনিসপত্র কেনা নিয়ে সচেতন করা হয়।এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভবানীপুর থানার ওসি রাজা মন্ডল ভবানীপুর থানার অন্যান্য আধিকারিক সিভিক ভলেন্টিয়ার্স প্রমুখ।
এদিন ভবানীপুর থানার ওসি রাজা মন্ডল বলেন, বাইক আরোহীরা যাতে অবশ্যই বাইকে হেলমেট এবং গাড়িতে সিটবেল্ট ব্যবহার করেন।
সাথে বাইক বা গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ব্যবহার করে তা নিয়ে সচেতন করা হয়।তাছাড়া ৯০ শতাংশ মানুষজন এখন হেলমেট ব্যবহার করছে।তবে শহর সংলগ্ন মানুষের তুলনায় গ্রাম্য এলাকায় মানুষজন হেলমেট পরার পরিসংখ্যান খুবই কম।তবে আজ থেকে আবার নতুন করে শুরু কথা বলেন।  তিনি আরও একটি মোটর বাইকে দুজন ব্যক্তির বেশি কেউ বসে যেতে পারবেন না।তাছাড়া হেলমেট না পরলে উপযুক্ত কড়া ব্যবস্থা নেওয়া হবে।মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে হবে।

No comments