Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নিজের শরীরে করোনার ভ্যাকসিন প্রয়োগের আর্জি কাঁথির যুবকের

বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টি করেছে চীনের করোনা ভাইরাস।আর সেই করোনা ভাইরাসের টিকা আবিষ্কারের পথে বড় ধাপ পার করতে সক্ষম হয়েছেন অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয় ভাইরোলজিস্ট এসএস ভাসন।মানবদেহ থেকে ভাইরাসটি আলাদা করতে পেরেছেন গবেষকরা।তাছাড়…





বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টি করেছে চীনের করোনা ভাইরাস।আর সেই করোনা ভাইরাসের টিকা আবিষ্কারের পথে বড় ধাপ পার করতে সক্ষম হয়েছেন অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয় ভাইরোলজিস্ট এসএস ভাসন।মানবদেহ থেকে ভাইরাসটি আলাদা করতে পেরেছেন গবেষকরা।তাছাড়া ভ‍্যাকসিন আবিষ্কার করার জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বৈজ্ঞানিক থেকে চিকিৎসকরা।
এমতাবস্থায় মারণ করোনা ভাইরাস ভ্যাকসিন আবিষ্কারের ক্ষেত্রে, নিজের দেহে ভ‍্যাকসিন পরীক্ষার জন্য স্বেচ্ছায় সম্মতি দিলেন এক যুবক। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ’ এর দিল্লির ভি রামালিঙ্গস্বামী ভবনে একটি ইমেল বার্তা পাঠিয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের বাসিন্দা যুবক কৌশিক পাল।তার কাঁথি শহরে পোশাকের ব্যবসা ও রেস্তোরাঁ রয়েছে।তার উপর নির্ভরশীল তার পরিবার।
জানা গিয়েছে, গত ১১ জুন ‘ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ’ এর দিল্লির ভি রামালিঙ্গস্বামী ভবনে নিজের দেহে পরীক্ষা জন্য জানিয়ে ইমেল করে বার্তা পাঠিয়েছেন তিনি। আর সেই আবেদন লিপিবদ্ধ করা হয়ে গেছে বলে জানাগিয়েছে।এই ঘটনার জানাজানি হওয়ার পরই যুবকের আত্মীয় থেকে অভিনন্দন আসতে শুরু করছে বন্ধুদের তরফে।
কৌশিক পাল জানান, শুধু মাত্র ভারত নয়, সারা বিশ্বকে করোনা ভাইরাস নাড়িয়ে দিয়েছে।এর থেকে মুক্তির একটাই উপায় ভ্যাকসিন আবিষ্কার। আর তা কোন মতেই আটকানো যাবে না। রিসার্চের ক্ষেত্রে মানবদেহে ভ্যাকসিন প্রয়োগের একটা বড় ভূমিকা রয়েছে।

No comments