Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গ্রামিন ডাক্তারদের সংবর্ধনা সভা

শিল্প শহরে গ্ৰামীন চিকিৎসকদের সংবর্ধনা


সরকারি স্বাস্থ্য ব্যবস্থার  উপর ভরসা না করে কোভিডের সময় ননরেজিস্টার্ড গ্রামীণ ডাক্তারদের উপর নির্ভর করতে হয়েছে  হলদিয়া পৌরসভা পৌর নাগরিক দের।
হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন  কাউন্সিলরদের প্…

 




শিল্প শহরে গ্ৰামীন চিকিৎসকদের সংবর্ধনা



সরকারি স্বাস্থ্য ব্যবস্থার  উপর ভরসা না করে কোভিডের সময় ননরেজিস্টার্ড গ্রামীণ ডাক্তারদের উপর নির্ভর করতে হয়েছে  হলদিয়া পৌরসভা পৌর নাগরিক দের।


হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন  কাউন্সিলরদের প্রচেষ্টায় গ্রামীণ ডাক্তারদের  সম্বর্ধনা সভা অনুষ্ঠিত হল পৌরসভা পেক্ষাগৃহে। মোট ১০০ জন গ্রামীণ ডাক্তারদের পুরস্কৃত করে ও সম্বর্ধনা দেয় হলদিয়া পৌরসভা। পুরস্কারের মধ্যে ছিল একটি শাল,পেশার মাপার যন্ত্র, একটি স্টেথোস্কোপ,একটি পালস অক্সিমিটার। গ্রামীণ ডাক্তারবাবুরা জানায় এই পুরস্কার পেয়ে তারা সত্যিই কৃতজ্ঞ। 

হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু মন্ডল বলেন, নন রেজিস্টার্ড গ্রামীণ ডাক্তার  মানুষের চিকিৎসা করে কিন্তু সমাজে স্বীকৃতি  কিছু পায়নি, তাই তাদের দিকে সম্বর্ধনা দেওয়া হল। যদিও রেজিস্টার কোন ডাক্তারদের আমন্ত্রণ জানানো হয়নি। 

 ননরেজিস্টার ডাক্তারদের পুরস্কার দেওয়া প্রসঙ্গে এক রেজিস্টার্ড ডাক্তার রমেশচন্দ্র গিরি  বলেন, যারা ডাক্তারি পাশ করেনি ডাক্তার হিসেবে স্বীকৃত নয় তাদেরকে পুরস্কৃত করা মানে মানুষের স্বাস্থ্যব্যবস্থা একদম বিপর্যস্ত হয়ে যাওয়া।  

হলদিয়া একটি মহকুমা হাসপাতাল থাকার পরও হলদিয়ার মানুষের পরিষেবার জন্য হলদিয়া পৌরসভার উদ্যোগে আরো চারটি চিকিৎসালয় তৈরি করা হয়েছে।

এক রেজিস্টার ডাক্তার বলেন,  সরকারি স্বাস্থ্য ব্যবস্থার বেহাল ব্যবস্থার কারণে ননরেজিস্টার্ড গ্রামীণ ডাক্তারদের উপর নির্ভর করতে হয়েছে এলাকার মানুষজনকে।  মানুষের জীবনের সঠিক পরিষেবা দিতে রেজিস্টার্ড ডাক্তার বা পাশ করা ডাক্তার দরকার, মানুষের দুর্ভাগ্য,  এখানে ননরেজিস্টার গ্রামীণ ডাক্তার দিয়ে চিকিৎসা করাতে গিয়ে হিতে বিপরীত হতে পারে।

যদিও এই পুরস্কার প্রসঙ্গে গেরুয়া শিবির বলেন, সামনে পৌরসভার ভোট তাই এইভাবে  আইওয়াশ করছে গ্রামীণ ডাক্তারদের সম্বর্ধনা দিয়ে।

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া পৌরসভার বোর্ড অফ কাউন্সিলরের পক্ষ থেকে পৌর এলাকার ২৯ টি ওয়ার্ডের কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান সহ সারাবছর বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের চিকিৎসা প্রদানের জন্য ২১ মে শনিবার পৌরসভার বনফুল সভাঘরে গ্ৰামীন চিকিৎসকদের সম্বর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন পৌরপ্রধান সুধাংশু মন্ডল,উপ-পৌরপ্রধান নারায়ন চন্দ্র প্রামানিক পৌর-পারিষদ আজিজুল রহমান,জয়ন্তী রায় দন্ডপাট, আজগর আলী( পল্টু ) পৌরসভার কার্যনির্বাহী আধিকারিক তাপস মুখোপাধ্যায় প্রমুখ।এদিন পুর এলাকায় বসবাসকারী মোট একশো জন চিকিৎসক কে সম্বর্ধনা দেওয়া হয়। এবং অক্সিমিটার,স্টেথোস্কোপ ও প্রেসার নির্ণয় যন্ত্র ডাক্তার বাবুদের হাতে তুলে দেওয়া হয়। 

No comments